fbpx
BBS_AD_BBSBAN
৮ই ডিসেম্বর ২০২২ | ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

পদ্মা সেতুর স্প্যানে ধাক্কার ঘটনা পরিদর্শনে যাচ্ছেন সেতুমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা সেতুর স্প্যানে ফেরির মাস্তুলের ধাক্কার খবরে ঘটনাস্থল পরিদর্শন করতে যাচ্ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রীর তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ আজ মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টার সময় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। পাশাপাশি, এ খবর পেয়ে পদ্মা সেতু প্রকল্প, বিআইডব্লিউটিসি ও সেনাবাহিনীর প্রতিনিধি দলও ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে বলে জানিয়েছেন নৌ সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী।

এর আগে, আজ সকাল ৭টার দিকে পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মাঝখানে ‘ওয়ান বি’ স্প্যানের সাথে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের মাস্তুলের ধাক্কা লাগার খবর পাওয়া যায়। এতে স্প্যানের কোনো ক্ষতি না হলেও ফেরির মাস্তুল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যায়। তবে দুর্ঘটনার সময় ফেরিতে কোনো যাত্রী বা যানবাহন ছিল না বলেও জানা গেছে। এর আগে একাধিকবার পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনা ঘটলেও স্প্যানে ধাক্কা লাগার ঘটনা এই প্রথম শোনা গেলো।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, সাধারণত ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ডটি সেতু পার হয়ে যাওয়ার সময় নামানোর কথা। যা ভুলে নামানো হয়নি। ফ্ল্যাগ স্ট্যান্ডটি সেতুর স্প্যানের সাথে লেগে একটু বাঁকা হয়ে গেছে। তবে, সেতুর স্প্যানের কোনো ক্ষতি হয়নি। ফেরিও ঘাটে চলে গেছে।

উল্লেখ্য, মাদারীপুরের বাংলাবাজার থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় নৌপথে চলাচলের সময় চারবার পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি। এর মধ্যে, ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ ও ১৩ আগস্ট ১০ নম্বর পিলারে ফেরির আঘাত করার ঘটনা ঘটে। সেসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন, ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়।

Advertisement
Share.

Leave A Reply