fbpx

পরিবহন ধর্মঘট প্রত্যাহার; ভাড়া বাড়লো ২৭ শতাংশ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারা দেশে চলমান পরিবহন ধর্মঘট ২৭ শতাংশ ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের পর আজ প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন মালিক সমিতির নেতা। রাজধানীসহ সারাদেশে আজ রবিবার (৭ নভেম্বর) সন্ধ্যা থেকেই পরিবহন চলাচল শুরু করবে।

রবিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বনানী কার্যালয়ে বাসের ভাড়া বাড়ানোর বিষয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, সকাল সাড়ে ১১টার পর রাজধানীর মহাখালীতে বিআরটিএ ভবনে এ বিষয়ে বৈঠক শুরু হয়। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার এ বৈঠকে সভাপতিত্ব করেন। পরিবহন মালিক সংগঠনের নেতাকর্মীরাও এ সময় বৈঠকে অংশ নেন।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ডিজেলের দাম বাড়ায় প্রতি কিলোমিটারে দূরপাল্লার বাস ভাড়া এক টাকা ৮০ পয়সা নির্ধারণ করে দিয়েছে সরকার। আর মহানগরে ২ টাকা ১৫ পয়সা নির্ধারণ করা হয়েছে। আর বাস ভাড়া সর্বনিম্ন ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে, সিএনজি চালিত বাস ভাড়া বৃদ্ধির আওতায় আসবে না বলে জানানো হয়েছে।

আজ ৭ নভেম্বর এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হবে এবং আগামীকাল সোমবার (৮ নভেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

উল্লেখ্য, গত বুধবার (৩ নভেম্বর) দেশে ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটারে ১৫ টাকা এবং পরদিন বৃহস্পতিবার (৪ নভেম্বর) এলপি গ্যাসের দাম প্রতি কেজির সিলিন্ডারে ৫৪ টাকা করে বাড়ানোর ঘোষণা দেয় সরকার।

Advertisement
Share.

Leave A Reply