fbpx

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঘরমুখী মানুষের ঢল

Pinterest LinkedIn Tumblr +

চলমান লকডাউনে সরকার সবাইকে নিজ কর্মস্থলে থেকে ঈদ উদযাপনের আহ্বান জানালেও পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দেখা গেছে ভিন্ন চিত্র।

ঈদের আগে শেষ শুক্রবার হওয়ায় ঘরমুখী মানুষের ঢল নেমেছে এই নৌরুটে। একইসঙ্গে বেড়েছে যানবাহনের চাপও। শুক্রবার (৭ মে) সকালে ঘাট এলাকায় এমন দৃশ্য দেখা গেছে।

ঘাট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদকে সামনে রেখে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে মানুষ ঘরে ফিরছে। ভোরবেলা থেকেই মানুষ যেভাবে পারছে, ঘাটে এসে নদী পারাপারের চেষ্টা করছে। বেলা বাড়ার সাথে সাথে এই ভিড়ও বাড়ছে সমান্তরালে। ফলে ফেরিগুলোতে যাত্রীর চাপও বাড়ছে।

বর্তমানে এই নৌরুটে ২০টি ফেরি রয়েছে। যানবাহন ও যাত্রীর চাপ থাকায় ৬টি ছোট ফেরির পাশাপাশি ৪টি বড় ফেরি যাত্রী পারাপারে ব্যবহৃত হচ্ছে। সরকারের নিষেধাজ্ঞা থাকলেও বেশিরভাগই মানছেন না স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্বের তোয়াক্কা না করেই গাদাগাদি করে ঘরে ফিরছেন যাত্রীরা।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশিরভাগের বাড়িতে মা-বাবা আছেন। ঢাকায় একা ঈদ করা তাদের পক্ষে সম্ভব নয়। তাই এক রকম ঝুঁকি নিয়েই বাড়িতে যাচ্ছেন। এর জন্য অবশ্য ভাড়াও গুণতে হচ্ছে দ্বিগুণের বেশি।

ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, সাপ্তাহিক ছুটি দিন ও অন্যদিকে সামনে ঈদ থাকায় যাত্রী ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ফেরি সংখ্যাও বাড়ানো হয়েছে।

Share.

Leave A Reply