fbpx

বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +

অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহষ্পতিবার (১৮ মার্চ) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তিনি।

প্রধানমন্ত্রী এ সময় তার বক্তব্যে বলেন, ঘুরে ঘুরে বই দেখার যে আনন্দ, তা থেকে পাঠককে বঞ্চিত না করতেই বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। তবে, করোনা পরিস্থিতিতে সবাইকে মেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, প্রযুক্তি আসলেও বইয়ের আবেদন কখনো কমে যাবে না। নতুন প্রজন্মকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বইমেলার উদ্বোধনের পর অনুষ্ঠানে ১০টি ক্যাটাগরিতে ১০ জন সাহিত্যিককে ‘বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার ২০২১’ প্রদান করা হয়েছে। এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ সাহিত্যিকদের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে এ পুরষ্কার তুলে দেন।

একুশে বইমেলার আজকের উদ্বোধনী অনুষ্ঠানে মেলামঞ্চে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ, সংস্কৃতি সচিব মো. বদরুল আরেফীন, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। এ সময় মেলা মঞ্চে সভাপতিত্ব হিসেবে ছিলেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান।

Share.

Leave A Reply