fbpx
BBS_AD_BBSBAN
৭ই ডিসেম্বর ২০২২ | ২২শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

বাংলাদেশের কাছ থেকে করোনা টিকা নেবে না হাঙ্গেরি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউরোপের দেশ হাঙ্গেরিতে বাংলাদেশ শুভেচ্ছা স্বরূপ ভারত থেকে কেনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার করোনা টিকা দিতে চেয়েছিল। কিন্তু দেশটি এ টিকা নিতে অনাগ্রহ প্রকাশ করেছে। গেল বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দেশটির গণমাধ্যম হাঙ্গেরি টুডে’র এক প্রতিবেদনে করোনা টিকা না নেয়ার কথা বলা হয়েছে।

প্রতিবেদনটিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলা হয়েছে, বাংলাদেশ শুভেচ্ছা স্বরূপ হাঙ্গেরিকে পাঁচ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়ার প্রস্তাব দিয়েছিল। কিন্তু, হাঙ্গেরি এই ভ্যাকসিন নিতে চায় না।

বাংলাদেশ মূলত অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের হাঙ্গেরিয়ান চিকিৎসকদের ৫০০ রোগীর প্লাস্টিক সার্জারির কৃতজ্ঞতা স্বরূপ এবং যমজ শিশু রাবেয়া ও রোকাইয়ার সফল অস্ত্রোপাচারের মাধ্যমে আলাদা করার সাফল্যস্বরূপ হাঙ্গেরিকে এই টিকা দিতে চেয়েছিল। হাঙ্গেরির ট্যাবলয়েড পত্রিকা ‘ব্লিক’ এমনটিই জানিয়েছে।

এদিকে, সেখানকার সরকার ঘরানারম্যাগেয়ার নেমজেৎ পত্রিকাকে দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, ‘বাংলাদেশকে আমরা এই প্রস্তাবের জন্য ধন্যবাদ জানাই। কিন্তু, আমরা এটা গ্রহণ করছি না।’

তবে হাঙ্গেরি কেনো এই প্রস্তাব ফিরিয়ে দিচ্ছে সে প্রসঙ্গে কিছু বলেনি।

প্রসঙ্গত, গেল রবিবার জাতীয় সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, ‘হাঙ্গেরি আমাদের কাছে পাঁচ হাজার ডোজ টিকা চেয়েছে। আমাদের যে স্টক আছে, সেখান থেকে আমরা তা দেবো’।

Advertisement
Share.

Leave A Reply