fbpx

বাংলাদেশ, শ্রীলঙ্কার পর ওয়েস্ট ইন্ডিজ

Pinterest LinkedIn Tumblr +

মাঠে নামার আগেই সমীকরণটা ছিল হারলেই টুর্নামেন্ট থেকে যেতে হবে ছিটকে, জিতলেও নিশ্চিত নয় সেমিফাইনাল; তাকিয়ে থাকতে হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার ম্যাচগুলোর দিকেও। সেই লক্ষ্যেই এগোচ্ছিলো ওয়েস্ট ইন্ডিজ। ১৯০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শিমরন হেইটমায়ার খেলেছেন অপরাজিত ৮১* রানের ইনিংস। তবুও ক্যারিবিয়ানরা হেরেছে ২০ রানে।

বর্তমান চ্যাম্পিয়ন ক্যারিবিয়ানরা, এবারের বিশ্বকাপেও এসেছিল ফেভারিটের তকমা গায়ে নিয়েই। টি-টোয়েন্টির এই ফরম্যাটটা তাদের চেয়ে ভালোভাবে চেনেই বা কয়জন! সেই চেনা ফরম্যাটেই অচেনা ওয়েস্ট ইন্ডিজ, এক ম্যাচ বাকি থাকতেই শেষ বিশ্বকাপে সেমিফাইনাল খেলার স্বপ্নটা। শ্রীলঙ্কা আগেই বিদায় হয়ে যাওয়াতে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল দুই দলই। গ্রুপের আরেক দল বাংলাদেশও নিয়েছে বিদায়।

বাংলাদেশ, শ্রীলঙ্কার পর ওয়েস্ট ইন্ডিজ

হেইটমায়ারের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ের পরেও হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।

টসটা জিতেছিল ক্যারিবিয়ানরাই; জয়ের লক্ষ্য নিয়ে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের। বল হাতে শুরুটা ভালো হলেও শেষে চলেছে তান্ডব; আর তাতেই পাহাড়সম রানে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে চারিথ আসালাঙ্কা-পাথুম নিশাঙ্কার অর্ধশতক এবং অধিনায়ক দাসুন শানাকার ঝড়ো সমাপ্তিতে লঙ্কানদের সংগ্রহটা গিয়ে দাঁড়ায় ৩ উইকেটে ১৮৯।

বাংলাদেশ, শ্রীলঙ্কার পর ওয়েস্ট ইন্ডিজ

দু’জনের ব্যাটে ভর করে বড় সংগ্রহ লঙ্কানদের।

১৯০ রানের লক্ষ্যটা বেশ বড়ই মনে হচ্ছিল ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের জন্য। ভাগ্যের সাথে সাথে ব্যাটসম্যানদের ফর্মটাও যে প্রত্যাশা অনুযায়ী হয়নি এখনো। শ্রীলঙ্কার বিপক্ষেও হয়নি ব্যতিক্রম। দশজন ব্যাটিং করে দুই অঙ্কের রান ছুঁতে পেরেছেন মাত্র দুইজন। ৪৬ রানে নিকোলাশ পুরান ফিরলেও শিমরন হেইটমায়ার খেলেছেন শেষ অব্দি। কিন্তু, ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে সঙ্গ দিতে পারেননি কেউই। আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বোচ্চ ৮১* রান করার পরেও তাই দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি হেইটমায়ার। শ্রীলঙ্কার হয়ে ১৯ রানে ২টি উইকেট নিয়েছেন বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ওয়ানিন্দু হাসারাঙ্গা।

Share.

Leave A Reply