fbpx

ভারতের প্রতিরক্ষা প্রধানকে নিয়ে বিধ্বস্ত হলো হেলিকপ্টার!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জনকে বহনকারী একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটেছে আজ। তামিলনাড়ুর কুন্নুরে এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন বিপিন রাওয়াত। সেনা সর্বাধিনায়ককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এ সময় কপ্টারে বিপিনের সাথে ছিলেন স্ত্রী মধুলিকাও। ভারতীয় বিমানবাহিনীর সূত্র অনুযায়ী দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

ভারতের প্রতিরক্ষা প্রধানকে নিয়ে বিধ্বস্ত হলো হেলিকপ্টার!

ভারতের প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। ছবি: এনডিটিভি

বুধবার (৮ ডিসেম্বর) ভারতের তামিল নাড়ুতে এ ঘটনা ঘটে।

দেশটির গণমাধ্যম এনডিটিভি’র খবরে বলা হয়েছে, বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে ভেঙে পড়ে কপ্টারটি। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেখান থেকে বিপিনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে তাকে স্ত্রীসহ পাঠানো হয়েছে হাসপাতালে।

দেশটির বিমান বাহিনীর এক টুইটে জানানো হয়েছে, কোইমবাটোরের সুলুরের সেনা ঘাঁটি থেকে নীলগিরির ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজে যাওয়ার পথে কুনুরে আইএএফ এমআই-১৭ভি৫ হেলিকপ্টারটি দুর্ঘটনায় পড়ে।

জানা গেছে, হেলিকপ্টারটি কুনুরের গভীর জঙ্গলের ওপর আছড়ে পড়ার পরপরই তাতে আগুন ধরে যায়। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে দেখানো ফুটেজে পাহাড়ের ধারে ছড়ানো ছিটানো কপ্টারের ধ্বংসাবশেষ দেখা গেছে। গাঢ় ধোঁয়া, আগুন ও উপড়ানো গাছের কারণে উদ্ধারকর্মীদের বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকাজ চালাতে।

ভারতের প্রতিরক্ষা প্রধানকে নিয়ে বিধ্বস্ত হলো হেলিকপ্টার!

ছবি: এনডিটিভি

 

নীলগিরির কালেক্টর প্রাথমিক ভাবে জানান, কপ্টার দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। তবে পরে জানা যায়, এতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ জনের।

Advertisement
Share.

Leave A Reply