fbpx

মামুনুলকে বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +

নানা আলোচনা-সমালোচনার মধ্যে কমিটি বিলুপ্তির দেড় মাসের মাথায় নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছে হেফাজতে ইসলামী বাংলাদেশ।

সোমবার রাজধানীর খিলগাঁওয়ে আল জামিয়াতুল ইসলামিয়া মাখজানুল উলুম মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী।

তবে ৩৩ সদস্যের নতুন কমিটিতে জায়গা পাননি বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ সহিংসতার মামলায় গ্রেপ্তার হওয়া বিতর্কিত নেতারা।

এদিকে, আমির পদে জুনাইদ বাবুনগরী, মহাসচিব পদে নুরুল ইসলাম জিহাদী বহাল রয়েছেন নতুন কমিটিতেও।

প্রতিষ্ঠাকাল থেকেই হেফাজতের আমির ছিলেন চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক শাহ আহমদ শফী। গত বছর আহমদ শফীর মৃত্যু জন্য দায়ী করে মামলার আসামি করা হয় বর্তমান আমির জুনাইদ বাবুনগরীকে।

উল্লেখ্য, গত বছরের ১৫ই নভেম্বরের সম্মেলনে বাবুনগরীকে আমির করে হেফাজতের ১৫১ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকি, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদ ও দেশব্যাপী সহিংসতার ঘটনায় পুলিশের করা মামলায় মামুনুল ছাড়াও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ বেশ কয়েকজন নেতা গ্রেফতার হলে চাপের মুখে পড়ে হেফাজতে ইসলাম। তারই পরিপ্রেক্ষিতে ২৫শে এপ্রিল কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেন দলটির আমির জুনাইদ বাবুনগরী।

Share.

Leave A Reply