fbpx

মালয়েশিয়ায় সক্রিয় দালালচক্র: হাইকমিশনের সতকর্তা জারি

Pinterest LinkedIn Tumblr +

মালয়েশিয়ায় নতুন করে অবৈধদের বৈধতার ঘোষণা দেয়ায় দেশটির দূতাবাসে ভিড় বেড়েছে। কেননা যাদের পাসপোর্ট নেই বা পাসপোর্টের মেয়াদ শেষ হয়েছে, তারা এখন নতুন পাসপোর্ট সংগ্রহ করতে ব্যস্ত সময় পার করছেন। ফলে পাসপোর্ট অফিসে আগের চেয়ে কাজ ও ভিড় উভয়ই বেড়েছে।

এমন অবস্থায় এই সুযোগ কাজে লাগিয়ে এক শ্রেণির দালালচক্র মাঠে সক্রিয় হয়েছে। তারা দ্রুত পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান ও সেবা দেয়ার প্রলোভন দেখিয়ে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালাচ্ছেন। আর অনেকেই এসব দালালদের ফাঁদে পা দিয়ে প্রতারিত হচ্ছেন।

এজন্য দালালচক্রের ফাঁদে পা না দেয়ার আহ্বান জানিয়েছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। দূতাবাস থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কতিপয় ব্যক্তি নামে বা বেনামে কিছু ফেসবুক আইডি/গ্রুপ/পেইজে হাইকমিশনের বিভিন্ন সেবা ও সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা বা মধ্যস্থতার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা করার জন্য বিভিন্ন অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা ম্যাসেঞ্জার, বিজ্ঞাপন, ফেসবুকে এসব প্রলোভনের কথা প্রকাশ করে অপপ্রচার করছেন। কমিশন থেকে এ ধরনের প্রতারণামূলক বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরত থাকতে বলা হচ্ছে।

শুধু তাই নয়, দূতাবাস এমন খবর পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার ব্যাপারেও হুঁশিয়ারি দেয়। পাশাপাশি সকলকে এ ধরনের চটকদার বিজ্ঞাপনের বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে।

Share.

Leave A Reply