fbpx

মৃত্যুপুরীতে ভারত, এগিয়ে এলেন নাদেলা ও পিচাই

Pinterest LinkedIn Tumblr +

করোনার কাছে গোটা ভারত যখন নাস্তানাবুদ, ঠিক তখন নিজ মাতৃভুমির সহায়তায় এগিয়ে এলেন গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা।

সম্প্রতি এই দুইজন টুইট করে এই সহায়তার কথা জানান। তাঁরা ভারতে অক্সিজেন সরবরাহ থেকে শুরু করে প্রযুক্তিগত সহায়তা দেবেন বলে জানিয়েছেন।

ভারতের এই হাহাকার পরিস্থিতি দেখে অত্যন্ত ব্যথিত হয়ে পড়েছেন সত্য নাদেলা। তিনি টুইটে লিখেছেন, ‘ভারতের অবস্থা দেখে আমার হৃদয়ভঙ্গ হয়েছে।’

এর খানিকক্ষণ বাদেই সুন্দর পিচাই টুইটে লেখেন, ‘ভারতের এই সংকট দেখে বিপর্যস্ত হয়ে পড়েছি। এই পরিস্থিতিতে গুগল ও আমাদের কর্মীদের পক্ষ থেকে ১৩৫ কোটি রুপি অনুদান দেওয়ার ঘোষণা করছি।’

ভারতে জরুরি ভিত্তিতে স্বাস্থ্য উপকরণের জন্য ইউনিসেফকে গুগল অনুদান দেবে বলে এক টুইটে জানিয়েছে। সংবাদ মাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

পাশাপাশি যেসব পরিবার কোভিড সঙ্কটে ক্ষতিগ্রস্থ হয়েছে, তাদেরকে ‘গিভ ইন্ডিয়া’ নমে এক অনলাইন সহায়তা প্ল্যাটফর্মের মাধ্যমে অনুদান পৌঁছে দেওয়া হবে। এছাড়া জনস্বাস্থ্য বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য দেড় কোটি ডলারের তহবিলও তৈরি করেছে গুগল।

করোনাভাইসের আক্রমণে ভারত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। অক্সিজেনের অভাবে দেশটিতে হাহাকার লেগে গেছে। প্রতিদিনই দেশেটিতে সংক্রমণ ও মৃত্যুতে নতুন রেকর্ড হচ্ছে। ভারতের রাজধানী নয়াদিল্লিসহ দেশটির বিভিন্ন শহরের অধিকাংশ হাসপাতালে মানুষের জায়গা হচ্ছে না।

Share.

Leave A Reply