fbpx
BBS_AD_BBSBAN
৩০শে সেপ্টেম্বর ২০২২ | ১৫ই আশ্বিন ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

শিল্প-কারখানা খুলে দেওয়ার অনুরোধ ব্যবসায়ীদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা সংক্রমণ ঠেকাতে দেশে তৃতীয় দফায় চলছে টানা ১৪ দিনের লকডাউন। এবারের লকডাউনে বন্ধ রয়েছে শিল্প -কারখানা। তবে পোশাকশিল্পসহ সবধরনের শিল্প-কারখানা খুলে দেবার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন শিল্পমালিকরা।

২৯ জুলাই (বৃহস্পতিবার) বিকালে মন্ত্রিপরিষদ সচিবের সাথে দেখা করেন বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা। এ সময় তারা শিল্প-কারখান খুলে দেবার জন্য সচিবকে অনুরোধ জানান।

লকডাউনে সব শিল্প প্রতিষ্ঠানকে কাজ করার সুযোগ দিতে মন্ত্রিপরিষদ সচিবকে অনুরোধ জানানো হয়েছে জানিয়ে বিজিএমইএ সভাপতি বলেন, সচিব বলেছেন প্রধানমন্ত্রীর সাথে কথা বলে জানাবেন।

তবে করোনা পরিস্থিতি মাথায় রেখেই সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে। সরকার এটা বিবেচনা করবে বলে আশা করছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

তিনি আরও বলেন, ‘পোশাক শিল্প শুধু না, সব শিল্পপ্রতিষ্ঠান পক্ষে আমরা এসেছি। সব শিল্পের সঙ্গে অনেক কিছু জড়িত। সেই কারণে আমরা এটা আবারও অনুরোধ করেছি। যেন এটাকে লকডাউনের বাইরে রাখা হয়, যেন বিষয়টা বিবেচনা করা হয়। ‘

গার্মেন্টস শ্রমিকদের করোনা প্রতিরোধী টিকা দিয়ে দ্রুত কাজের সুযোগ দিতে সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply