fbpx
BBS_AD_BBSBAN
৪ঠা ডিসেম্বর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ ১৪২৯ | পরীক্ষামূলক প্রকাশনা

শুধু বক্তৃতা-স্লোগান নয়, মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতির পিতার স্বপ্নপূরণের লক্ষ্যে দারিদ্র্য ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের উদ্দেশ্যে বলেন, শুধু ব্কতৃতা ও স্লোগান দিলেই চলবে না, মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে হবে।

বুধবার (১০ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন।

সংগঠনটির নেতৃত্বে এখন যুবলীগের প্রতিষ্ঠাতার বড় সন্তান শেখ ফজলে শামস পরশ। বাংলাদেশ যুবলীগের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক পদে আছেন মাইনুল হোসেন খান নিখিল।

আওয়ামী লীগ নেত্রী এসময় সংগঠনটির নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘জাতির পিতার নেতৃত্বে সব সময় সকল আন্দোলনে তরুণরা অগ্রণী ভূমিকা পালন করেছে। কাজেই তাদের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ইনশাল্লাহ আমরা গড়ে তুলব।’

দেশে করোনাভাইরাস টিকা নিয়ে এসে তা প্রদান করা বিষয়ে নানা মহলের নানা মন্তব্যের বিষয়ে সভায় প্রধানমন্ত্রী বলেন, যারা এর সমালোচনা করছে, তাদের কথায় গুরুত্ব দেবার কিছুই নেই। তিনি বলেন, ‘অনেকেই তো বলেছে, বাংলাদেশে ভ্যাকসিন আসবে না। অনেক উন্নত দেশও কিন্তু আনতে পারেনি। আমি কোনদিকে তাকাইনি। আমার কাছে মানুষ সব থেকে বড়, মানুষের জীবন বড়।’

করোনা ভ্যাকসিন উপহার দেয়ায় ভারত সরকারকে এ সময় ধন্যবাদ দিয়ে শেখ হাসিনা বলেন, এখন অনেক দেশই টিকা দিতে চাইছে। কিন্তু, দেশে এখন যতটুকু প্রয়েোজন তা নিয়ে আসা হয়েছে। তিনি এ সময় যুবলীগকে তাদের দায়িত্বের কথা মনে করিয়ে দিয়ে বলেন, টিকা নিয়ে যেন মানুষের মনের ভীতি দূর হয়, সে বিষয়ে যুবলীগকে দায়িত্ব পালন করতে হবে। তাদেরকে মানুষের পাশে গিয়ে দাঁড়াতে হবে।

দেশের তরুণ সমাজ যেন ব্যবসা ও বিনিয়োগে সহজেই ঋণ পেতে পারে সে ব্যবস্থা করা হয়েছে এবং তাদেরকে প্রস্তুত হওয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী জানান, আজকের তরুণরাই আগামীর প্রজন্ম এবং প্রজন্মের পর প্রজন্ম এই দেশকে এগিয়ে নিয়ে যাবে তারাই। তরুণদের প্রশিক্ষণ দিয়ে স্বনির্ভর করার চেষ্টা করা হচ্ছে বলেন তিনি।

রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply