fbpx

‘সত্য কখনও চাপা থাকে না, এটি প্রমাণিত’

Pinterest LinkedIn Tumblr +

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সত্য কখনও চাপা থাকে না, এটি প্রমাণিত। জাতির পিতাকে মুছে ফেলার চেষ্টা হয়েছে ইতিহাসের পাতা থেকে। বঙ্গ, পূর্ববঙ্গ বা পূর্ব পাকিস্তান যাই বলা হোক না কেন, বঙ্গবন্ধুই একমাত্র ভূমিপুত্র হিসেবে এই দেশের পরাধীনতা মোচনে কাজ করেছিলেন। এর আগে যারা নেতৃত্ব দিয়েছিলেন তারা কেউই বাংলাদেশের নাগরিক ছিলেন না।

শুক্রবার (১৯ মার্চ) বিকালে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘মুজিব চিরন্তন’ উৎসবের তৃতীয় দিনের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে উন্নীত হতে পেরেছে। বাংলাদেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা। আমরা চাই বাংলাদেশ বিশ্বের বুকে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত জাতির পিতার সোনার বাংলা হয়ে উঠুক।

তিনি বলেন, সবদিকে দিয়ে মানুষ যেন উন্নত জীবন পায়। জাতির পিতার স্বপ্ন ছিল এই। আসুন জাতির পিতার ১০১তম জন্মদিনে আমরা সেই প্রতিজ্ঞা নিই, জাতির পিতা যে স্বপ্ন দেখেছেন আমরা সেটা পূরণ করব। বিশ্বের বুকে বাংলাদেশ জাতির পিতার চেতনায় গড়ে উঠুক। মানুষ যাতে উন্নতসমৃদ্ধ জীবন পায় সেটাই লক্ষ্য সরকারের।

শেখ হাসিনা আরও বলেন, বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন উৎসর্গ করে গেছেন। এ দেশের মানুষের প্রতি সব সময় তাঁর আলাদা ভালোবাসা ও দায়িত্ব ছিল। তাঁর পিতামাতা সব সময় তাঁকে সহযোগিতা করেছেন। আমার মা সব সময় তাঁকে প্রেরণা জুগিয়েছেন। কোনও কিছুর চাহিদা ছিল না। এজন্যই বঙ্গবন্ধু তাঁর সংগ্রাম এগিয়ে নিয়ে যেতে পেরেছিলেন।

প্রধানমন্ত্রী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়ায় শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষকে ধন্যবাদ জানান।

 

Share.

Leave A Reply