fbpx

সেপ্টেম্বরে হাসপাতালে ভর্তি ৬ হাজারেরও বেশি ডেঙ্গু রোগী

Pinterest LinkedIn Tumblr +

সেপ্টেম্বর মাসের ২৩ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৬ হাজার ৫৩৮ জন রোগী। যার মধ্যে মারা গেছে ১৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১৮৯ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, বছরের প্রথম ছয় মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কোন মৃত্যুর ঘটনাই ঘটেনি। ডেঙ্গু বাহিত এডিস মশার প্রজনন যেহেতু বর্ষা মৌসুমে বেশি দেখা যায়, সে অনুযায়ী জুলাই মাস থেকে বাড়তে থাকে ডেঙ্গু রোগীর সংখ্যা। পরবর্তী আড়াই মাসে মৃত্যু হয় ৫৪ জন রোগীর।

আগস্ট মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৭ হাজার ৬৯৮ জন রোগী। যা এ বছরের মধ্যে একমাসে সর্বোচ্চ রোগীর সংখ্যা। আগস্ট মাসে মারা গেছে ৩৪ জন রোগী।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১৮৯ জন রোগী। যার মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ১৬৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে ২৫ জন রোগী। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন মোট ১ হাজার ৪৮ জন রোগী, জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে এ যাবৎকালে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সর্বোচ্চ সংখ্যা দেখা গেছে ২০১৯ সালে। এক লাখেরও বেশি সংখ্যক আক্রান্ত হওয়ার বছরই সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছিল ডেঙ্গু জ্বরে।

Share.

Leave A Reply