fbpx

সৌদিতে প্রবাসী কর্মীদের কোয়ারেন্টিন মওকুফের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের এখন সৌদি আরবে পৌঁছানোর পর সাত দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়। আর প্রবাসী এসব শ্রমিকরা সে দেশে কোয়ারেন্টিন থেকে অব্যাহতি পেলে তাদের খরচের সাশ্রয় হবে বিবেচনা করে বাংলাদেশ সরকার প্রবাসী কর্মীদের কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়ার অনুরোধ করেছে সৌদি সরকারের কাছে।

আজ শনিবার (১২ জুন) পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ বিষয়ে টেলিফোনে আলাপের সময় অনুরোধ জানান সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ ফয়সাল বিন ফারহান আল সৌদকে। পরে বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় সংবাদমাধ্যমকে।

আব্দুল মোমেন জানান, সৌদি আরবে পৌঁছানোর পর সৌদিপ্রবাসী শ্রমিকদের সাত দিন যে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে হোটেলে থাকতে হয়, তার জন্য ভর্তুকি দেবে সরকার। এ সময় পররাষ্ট্রমন্ত্রী করোনাভাইরাস সংক্রমণ সত্ত্বেও বাংলাদেশি কর্মীদের সৌদি আরবে যাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য সে দেশের সরকারকে ধন্যবাদ জানান।

সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধটি বিবেচনা করার আশ্বাস দেন। তিনি এ সময় জানান, এ বছর করোনা মহামারির কারণে সৌদিতে অবস্থানরত ব্যক্তিরা ছাড়া অন্য দেশ থেকে কোনো ব্যক্তি সৌদি আরবে গিয়ে হজ পালন করার সুযোগ পাবেন না।

এ সময় আব্দুল মোমেন মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনে সৌদি আরবের সহযোগিতা কামনা করেন।

Advertisement
Share.

Leave A Reply