fbpx

নতুন ১০ হাজার পদে নিয়োগ দেবে গুগল

Pinterest LinkedIn Tumblr +

চলতি বছরই যুক্তরাষ্ট্রে কাজের পরিধি বাড়াতে চায় গুগল। আর এর জন্য দরকার দক্ষ জনবলেরও। এজন্য এই টেক জায়ান্টে ১০ হাজার লোকের কর্মসংস্থানের সম্ভাবনা তৈরি হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্যগুলোতে ৭০০ কোটি ডলার ব্যয়ে নতুন কার্যালয় এবং ডাটা সেন্টার চালু করার পরিকল্পনা করছে গুগল। সেখানেই কর্মসংস্থান সৃষ্টির সম্ভাবনা দেখা গেছে। ফক্স বিজনেস সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।

সেই প্রতিবেদন বলছে, বর্তমানে বিশ্বে গুগল ও এর মূল প্রতিষ্ঠান আলফাবেটের প্রায় ১ লাখ ৩৫ হাজারের বেশি কর্মী আছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে বলেছেন, করোনা মহামারির পর দেশটির অর্থনীতি পুনরুদ্ধারে অবদান রাখতে চায় তারা। আর সে কারণেই গুগল ১৯টি রাজ্যে কার্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে।

করোনার সময় গুগলসহ বেশ কিছু নামি দামি টেক জায়ান্ট কর্মীদের ঘরে বসে কাজ করার প্রেরণা যুগিয়েছে। কিন্ত এখন গুগল বলছে, সশরীরে থেকে সমন্বয় ও কোনো কিছু তৈরি করা গুগলের সংস্কৃতি এবং ভবিষ্যতের গুরুত্বপূর্ণ অংশ।

ফক্স বিজনেসের প্রতিবেদন অনুযায়ী, আটলান্টা, ওয়াশিংটন ডিসি, শিকাগো এবং নিউইয়র্ক সিটিতে নতুন কার্যালয় প্রতিষ্ঠা করবে গুগল। পাশাপাশি ক্যালিফোর্নিয়ার প্রধান কার্যালয়ে ১০০ কোটি ডলারের বেশি বিনিয়োগ করবে তারা।

এছাড়া নেব্রাস্কা, সাউথ ক্যারোলাইনা, ভার্জিনিয়া, নেভাদা ও টেক্সাসে ডেটা সেন্টার স্থাপনেরও পরিকল্পনা সাজিয়েছে প্রতিষ্ঠানটি। শুধু তাই নয়, মার্কিনী এই টেক জায়ান্ট নর্থ ক্যারোলাইনার ডারহামে ‘ক্লাউড ইঞ্জিনিয়ারিং সাইট’ও করবে।

Share.

Leave A Reply