fbpx

১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু

Pinterest LinkedIn Tumblr +

দেশে  ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধক টিকাদান শুরু হয়েছে। আজ (১ নভেম্বর) সোমবার সকাল ১০টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান কর্মসূচির উদ্বোধনী কার্যক্রমে অংশ নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শিক্ষামন্ত্রী জানান, এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা দেওয়া হবে। এছাড়া পরীক্ষা শুরুর আগে এ স্তরের শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শেষ করার চেষ্টা করা হবে বলেও জানান দীপু মনি।

মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ রাজধানীর আটটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলবে। মতিঝিল ও রমনা এলাকার শিক্ষার্থীরা মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকা নিচ্ছে।

এদিকে আগামীকাল থেকে রাজধানীর অন্য কেন্দ্রগুলোতে প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর ।

গত ২৭ অক্টোবর সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক সাংবাদমাধ্যমে জানিয়েছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কাছ থেকে শিক্ষার্থীদের তালিকা পাওয়ার পর সুরক্ষা অ্যাপ্লিকেশনে নিবন্ধনের জন্য আইসিটি মন্ত্রণালয়কে দেওয়া হয়েছে। নিবন্ধনের বাকি প্রক্রিয়া সম্পন্ন করবে সংশ্লিষ্ট স্কুল। প্রতিদিন ১২-১৭ বছর বয়সী ৪০ হাজার শিক্ষার্থীকে যুক্তরাষ্ট্রের ফাইজার-বায়োএনটেকের তৈরি করোনা টিকা দেওয়া হবে।

গত ১৪ অক্টোবর মানিকগঞ্জের কয়েকটি স্কুলের ১২০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়।

Share.

Leave A Reply