fbpx

অনন্য ছয় রেকর্ডের পথে মেসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সর্বকালের সেরা ফুটবলারের নাম বললে যে কয়জন ফুটবলারের নাম আসবে তাদের মধ্যে তালিকার উপরের দিকে থাকবেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের পর সর্বকালের সেরার জায়গাটা আরও পাকাপোক্ত করে ফেলেছেন লিও। ৩৫ বছর বয়সেও ফুটবলের ক্যানভাসে পায়ের আঁচড়ে ছবি এঁকে যাচ্ছেন। দুর্দান্ত গতিতে দিনকে দিন ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। আর এই ছাড়িয়ে যাওয়ার পাল্লা ভারী করতে অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে এলএমটেন।

আর মাত্র ৫ গোল ও ৩ অ্যাসিস্ট করলেই ক্লাব ক্যারিয়ারে ৭০০ গোল ও ৩০০ অ্যাসিস্টের মালিক হয়ে যাবেন লিও। যা এর আগে করে দেখাতে পারেনি কেউ। মেসি বার্সেলোনায় ৭৭৮ ম্যাচে করেছিলেন ৬৭২ গোল এবং ২৬৯ অ্যাসিস্ট, পিএসজির হয়ে করেন ২৩  গোল ও ২৮ অ্যাসিস্ট।

এছাড়াও আর্জেন্টিনা ও পিএসজির হয়ে আর ৭টি গোল করলেই ছুঁয়ে ফেলবেন ৮০০ গোলের মাইলফলক। বর্তমানে যারা খেলে যাচ্ছেন তাদের ভিতর ক্রিস্টিয়ানো রোনালদোর পর তিনি হবেন এই অনন্য অর্জনের মালিক।

অনন্য ছয় রেকর্ডের পথে মেসি
একের পর এক রেকর্ড করে চলেছেন লিওনেল মেসি

শুধুমাত্র ইউরোপে একের পর এক রেকর্ড করে থেমে নেই তিনি, লাতিন অঞ্চলেও রেকর্ডের জয়-জয়কার। পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন আগেই সাত বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা। এবার জাতীয় দলের হয়ে আর মাত্র ২ গোল করলেই এই অঞ্চলের একমাত্র খেলোয়াড় হিসেবে ১০০ আন্তর্জাতিক গোলের কৃতিত্ব গড়বেন তিনি।

শুধু তাইনা বিশ্বকাপ বাছাই পর্ব ম্যাচে আর ২ গোল করতে পারলেই সাবেক বার্সা সতীর্থ লুইস সুয়ারেজের করা ২৯ গোল টপকে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বে সর্বোচ্চ গোল স্কোরার হওয়া সুযোগ রয়েছে এই তারকার।

গোল আর অ্যাসিস্ট করেই থেমে নেই তিনি। দলকে জিতিয়ে চলেছেন একের পর এক ট্রফি, আর ২ টি শিরোপা জিতলে ব্রাজিলিয়ান তারকা দানি ‌আলভেজকে টপকে  ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ ট্রফি জয়ের স্বাদ পাবেন লিওনেল মেসি। আলভেজ ৪৩ টি ট্রফি জয় করে এখনো সবার শীর্ষে রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply