fbpx

অভিনয়ে টনি এবং প্রিয়ার মেয়ে অহনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কথায় আছে, ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে, টনি ডায়েস ও প্রিয়া ডায়েসের ক্ষেত্রে কথাটি একেবারে মিলে যায়, মেয়ে অহনাকে নিয়ে দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রের বাসিন্দা হয়েছেন ২০০৮ সালে। সেখানেই বসবাস করছেন এই দম্পতি।

কিন্তু দেশের বাইরে গিয়েও তারা ছাড়তে পারেননি শিল্পচর্চা। অভিনয় যাদের রক্তে, তারা পৃথিবীর যেখানেই থাকুন না কেন, থাকবেন অভিনয়ের সাথেই।

বাবা মা একসময় অভিনয় করতেন, তাদের সন্তানও যে সে পথেই হাঁটবেন এটাই বোধ হয় স্বাভাবিক। বাবা মা এর পথ অনুসরণ করে টনি ও প্রিয়ার একমাত্র সন্তান অহনা ডায়েসও অভিনয়ে মনোযোগী হয়েছেন। গতকাল মেয়ে অহনা অভিনীত মঞ্চ নাটকের কিছু ছবি শেয়ার করেছেন  টনি ডায়েস। মঞ্চে অন্যান্য সহশিল্পীর সাথে অহনাও অভিনয় করছেন। মেয়ের অভিনীত নাটক বলে কথা, বাবা মাও দেখতে গেছেন মেয়ের পারফরম্যান্স। ছবি দেখেই বোঝা যাচ্ছে মেয়ের কাজে কতটা গর্বিত তারা।

এক সময় টনি ডায়েস ও প্রিয়া ডায়েস দেশের ছোট পর্দায় বেশ জনপ্রিয় মুখ ছিলেন। করেছেন  চুটিয়ে কাজ। জীবন ও জীবিকার তাগিদেই হয়তো পাড়ি দিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। তবে যিনি শিল্পী তিনি যেখানেই থাকুন না কেন শিল্পের সাথে তার থাকে আজীবনের নাড়ির টান। এজন্যই হয়তো অন্য দেশে গিয়েও সৃষ্টির নেশা পিছু ছাড়েনি তাদের। আমেরিকায় গিয়ে নাটকে অভিনয় করতে না পারলেও আছেন তাঁরা শিল্প সৃষ্টির সাথেই।

বেশকিছুদিন ধরে টনি ডায়েস নিজের আবৃতি করা কবিতা নিয়ে ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন, যেখানে মডেল হিসেবে অভিনয় করেন স্ত্রী অভিনেত্রী প্রিয়া ডায়েস। দেশের বাইরে গিয়েও তারা যে অভিনয় বা শিল্প মাধ্যম থেকে নিজেকে গুটিয়ে নিতে পারেননি সেটা বোঝা যায় এসব ভিডিও দেখেই।

১৯৮৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ে যোগ দেয়ার মধ্য দিয়ে অভিনয় জীবনের পথচলা শুরু করেন টনি ডায়েস। ১৯৯৪ সালে টেলিভিশন পর্দায় অভিষেক হয়। ২০০৮ সালে ‘মেঘের কোলে রোদ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে টনি ডায়েসের। এরপর ‘পৌষ মাসের পিরিত’ সিনেমায় কাজ করেন।

২০০১ সালের ১৪ ফেব্রুয়ারি প্রিয়া ডায়েসকে বিয়ে করেন টনি ডায়েস। বর্তমানে পরিবার নিয়ে স্থায়ীভাবে নিউইয়র্কে বসবাস করছেন এই দম্পতি। সেখানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন তিনি। প্রবাস জীবনে ব্যবসার পাশাপাশি আমেরিকার লস অ্যাঞ্জেলেস ও ডালাসের একাধিক বাংলা টিভি চ্যনেলের নাটকে অভিনয় করেছেন তিনি। এছাড়া জ্যামাইকার বিখ্যাত কোম্পানি হিলসাইড হোন্ডার সেলস কলসালটেন্ট হিসেবেও কর্মরত আছেন টনি ডায়েস।

https://www.facebook.com/eveningshow.bbs/videos/2118609008527341

Advertisement
Share.

Leave A Reply