fbpx

অমিত হাবিবের মৃত্যু : সাংবাদিক অঙ্গণে শোকের ছায়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় দৈনিক পত্রিকা দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১১টার দিকে রাজধানীর নিউরোসায়েন্সেস হাসপাতালে মাত্র ৫৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অমিত হাবিব।

২১ জুলাই রাতে দেশ রূপান্তরের অফিসে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে, তাকে পান্থপথের বিআরবি হাসপাতালে ভর্তি করা হয়। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় ডাক্তারের পরামর্শে পরে নিউরোসায়েন্সেস হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে গতরাতে মৃত্যু হয় অমিত হাবিবের।

সাংবাদিক অমিত হাবিব ২০১৮ সাল থেকে দৈনিক দেশ রূপান্তরে সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। তার আগে দীর্ঘদিন দৈনিক কালের কণ্ঠে উপদেষ্টা সম্পাদক হিসেবে নিয়োজিত ছিলেন। ২০০৮ সালে প্রধান বার্তা সম্পাদক হিসেবে কাজ শুরু করেছিলেন দৈনিক সমকালে। তার আগে ২০০৩ সালে দৈনিক যায়যায় দিন পত্রিকাতেও প্রধান বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

গুণী সাংবাদিক অমিত হাবিবের সমৃদ্ধ চিন্তা ও জ্ঞান বাংলাদেশের গণমাধ্যমকে করেছে আরও সমৃদ্ধ। অমিত হাবিবের এই অকাল প্রয়াণে সাংবাদিক অঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিশিষ্ট সাংবাদিকেরা। শোক প্রকাশ করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তার আত্মার শান্তি কামনা করেন তিনি।

দেশ রূপান্তরের সহকর্মীরা জানিয়েছেন, শুক্রবার সকাল ১০টায় বাংলামোটরে দেশ রূপান্তর কার্যালয়ে আনা হবে অমিত হাবিবকে। প্রথম জানাজা শেষে মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে সাড়ে ১১টায় দ্বিতীয় জানাজা শেষে যশোরে তার নিজ বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে তৃতীয় জানাজা শেষে দাফনের কথা জানিয়েছে হাবিবের পরিবার।

Advertisement
Share.

Leave A Reply