fbpx

পরীকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘জনক’, ‘আমাদের নুরুলহুদা’র মতো অসংখ্য সিরিজ ও একক নাটক নির্মাণ করেছেন অরণ্য আনোয়ার। তিন দশকের নির্মাণ ক্যারিয়ারের সেই অভিজ্ঞতা এবার কাজে লাগাবেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে। এতে নাম ভূমিকায় যুক্ত হলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি।

সিনেমার নাম ‘মা’। একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাতমাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে। আর সেই মায়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন পরী।

২৯ সেপ্টেম্বর রাতে পরীমণি ও অরণ্য আনোয়ারের মধ্যে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়।

পরীকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমাঅরণ্য আনোয়ার বলেন, ‘এই গল্পটি আমি ও আমার বন্ধু পুলক কান্তি বড়ুয়া নিজেদের মধ্যে লালন করছি দীর্ঘ সময়। এতে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রটি হলো মায়ের। সিনেমা বানালেই তো হবে না, দরকার যোগ্য পাত্র-পাত্রী। আমি শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে ঘিরে। অবশেষে গল্পটি শোনালাম পরীকে। কিন্তু দ্বিধা ছিলো, মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কি না! কারণ, এসব বিষয়ে আমাদের নায়ক-নায়িকাদের মধ্যে একটা ট্যাবু রয়েছে। কিন্তু গল্পটি শোনানোর পর পরী যেভাবে গ্রহণ করলেন; তাতে আমি বিস্মিত ও মুগ্ধ। যদিও অভিনেত্রী বা নায়িকা পরীমনির চাইতে ব্যক্তি পরীমণি আমার কাছে পূজনীয়। প্রচলিত অন্ধকারের বিরুদ্ধে তার অবস্থান আমাকে মুগ্ধ করে। আমি গর্বিত সেই পরীর সাথেই শুরু হচ্ছে আমার প্রথম সিনেমা।’

পরীকে নিয়ে অরণ্য আনোয়ারের প্রথম সিনেমাজানা গেছে, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত পরীর কোনও সিডিউল ফাঁকে নেই। তাই জানুয়ারি থেকে পরীকে নিয়ে মাঠে নামবেন এই নির্মাতা। তবে অক্টোবরে একদিন শুটিং করার প্লান আছে তার।

ছবিটিতে যুক্ত হওয়া প্রসঙ্গে পরীও উচ্ছ্বসিত। তার ভাষায়, ‘যখন শুনি কোনও নির্মাতা প্রথমবার ছবি নির্মাণ করতে চাইছেন, খুব ভালো লাগে। আমি সবসময় এমন নির্মাতাদের পাশে থাকতে চাই। আর অরণ্য আনোয়ারকে তো চিনি যখন আমি টিভি দর্শক, তখন থেকেই। ফলে তার প্রতি আগে থেকেই একটা মুগ্ধতা ছিলো। এগুলোও বিষয় না, দিনশেষে মূল বিষয় গল্পের শক্তি। সেই শক্তিটা আমি এই চিত্রনাট্যে পেয়েছি। এমন চরিত্রে আমি আর কাজ করিনি। আমার তো মা নেই। এবার সেই মায়ের চরিত্রেই অভিনয় করবো। আশা করছি, নিজেকে ভাঙতে পারবো।’

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। শিগগিরই জানানো হবে অন্য কলা-কুশলীদের নাম।

Advertisement
Share.

Leave A Reply