fbpx

আইফোন কিনতে এলেন ভিক্ষুক, হাতে বস্তাভর্তি পয়সা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গায়ে ছেঁড়া ফাটা গেঞ্জি তাও ময়লা। হাতে একটি ভারী বস্তা। এসেছেন আইফোন। এই অবস্থায় কোনো ব্যক্তি যদি হাজির হন আইফোন ১৫ কিনতে, নিশ্চয় চোখ কপালে উঠবে! কিন্তু ভারতের ঘটেছে এমন ঘটনা আর তা শেয়ার করা হয়েছে ইন্সিটাগ্রামে।

গোটা বিষয়টি আসলে ছিল একটি পরীক্ষা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে জানা যায়, ‘এক্সেপেরিমেন্টাল কিং’ নামের একটি ইনস্টাগ্রাম চ্যানেল সম্প্রতি এই সামাজিক পরীক্ষাটি চালায় একজন ভিক্ষুক আইফোন কিনতে গেলে দোকানদাররা কেমন আচরণ করেন তা বোঝার জন্য।

ভিডিওটিতে দেখা যায় ছেঁড়া ও ময়লা পোশাক পড়া একজন ব্যক্তি ভারতের যোধপুরের মোবাইলের শো রুমগুলিতে থলেভর্তি মুদ্রা নিয়ে ধরনা দিচ্ছেন একটি আইফোন ১৫ কেনার জন্য।

কিছু কিছু দোকানদার তাকে ভেতরে ঢুকতে দেননি। এটা পরিষ্কার যে তাঁর ছেঁড়া, ময়লা পোশাকই এর কারণ। অনেকে আবার কয়েনে দাম নিতে অস্বীকৃতি জানান। তবে শেষ পর্যন্ত একটি দোকান তাঁর এই আশ্চর্য দাম দেওয়ার পদ্ধতি মেনে নেয়।

আইফোন কিনতে এলেন ভিক্ষুক, হাতে বস্তাভর্তি পয়সা!

পয়সা গোনা হচ্ছে

লোকটিকে তখন মেঝেতে বস্তা খালি করে এটি দোকানদার ও তার কর্মীদের হাতে তুলে দিতে দেখা যায়। পরে ভিডিওতে দেখা যাচ্ছে দোকানিরা কয়েন গুনছেন। ভিক্ষুক এরপর আইফোন প্রো ম্যাক্সটি নেন, এটি পরীক্ষা করেন। তিনি দোকানের মালিকের সঙ্গে একটি ছবিও তোলেন।

ভিডিওটি শেয়ার করার পর থেকে ৩ কোটি ৪০ লাখ বারের বেশি দেখা হয়েছে। অনেকে কমেন্টও করেছেন। ব্যবহারকারীদের কেউ কেউ পরীক্ষাটি পছন্দ করেছেন। অনেকে ওই মোবাইলের দোকানের কর্মীদের হৃদয়গ্রাহী প্রতিক্রিয়ার প্রশংসা করেছেন। তেমনি যেসব দোকানদার ভিক্ষুকের বেশে মোবাইল ফোন কিনতে আসা ব্যক্তিটির প্রতি ভালো আচরণ করেননি তাঁদেরও এক হাত নিয়েছেন কেউ কেউ।

অ্যাপলের বহুল প্রতীক্ষিত আইফোন ১৫ সিরিজটি গত ২২ সেপ্টেম্বর ভারতে বিক্রি শুরু হয়। ভারতে ১২৮ জিবি বেস স্টোরেজসহ আইফোন ১৫-র দাম ৭৯ হাজার ৯০০ রুপি থেকে শুরু হয়, আর আইফোন ১৫ প্লাসের দাম ৮৯ হাজার ৯০০ রুপি থেকে শুরু হয়। ১২৮ জিবি স্টোরেজসহ আইফোন ১৫ প্রো-র দাম ১ লাখ ৩৪ হাজার ৯০০ থেকে এবং ২৫৬ জিবি স্টোরেজসহ আইফোন ১৫ প্রো ম্যাক্সের দাম শুরু ১ লাখ ৫৯ হাজার ৯০০ রুপি থেকে।

Advertisement
Share.

Leave A Reply