fbpx

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ; ঢাকার বিভিন্ন রাস্তায় পুলিশের পাহারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ শুক্রবার(২৮ জুলাই) আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ। সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর পল্টন ও গুলিস্তানের আশপাশের এলাকায় কড়া নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মালিবাগ, কাকরাইল, মৎস্য ভবন, জাতীয় প্রেসক্লাব, পল্টন মোড়, গুলিস্তান, দৈনিক বাংলা মোড় এলাকায় পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। বিভিন্ন পয়েন্টে পুলিশের সাঁজোয়া যানও দেখা গেছে। এসব এলাকায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হচ্ছে।

পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, পুলিশের পাশাপাশি এপিবিএনসহ অন্যান্য সংস্থাও নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করছে। বর্ডার গার্ড বাংলাদেশও (বিজিবি) নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হয়েছে। সব সংস্থার সঙ্গে সমন্বয় করেই নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে মালিবাগের মৌচাক মোড়ে পুলিশ সদস্যদের সশস্ত্র অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা গেছে। মালিবাগ মোড় এবং শান্তিনগর এলাকায় পুলিশ সদস্যরাও দায়িত্ব পালন  করছিলেন। এ সময় শান্তিনগর মোড় থেকে কাকরাইলের দিকের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রেসক্লাব, পল্টন ও দৈনিক বাংলা মোড়ে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল।

বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আজ বেলা দুইটা থেকে ঢাকার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। একই দিন একই দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ছয়দলীয় জোট গণতন্ত্র মঞ্চসহ ৩৭টি দলও পৃথকভাবে সমাবেশ করবে।

বেলা আড়াইটার দিকে ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে যৌথভাবে সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

Advertisement
Share.

Leave A Reply