fbpx

আগামীকাল থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল সোমবার ভোর ৬টা থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটি।

সিলেটে জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন নেতাদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহার ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে এ ধর্মঘট ডেকেছে তারা।

এর আগে গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসকের কাছে পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়ে তা বাস্তবায়নের আল্টিমেটাম দেয়া হয়েছিল। তাতে বলা হয়েছিল ২২ নভেম্বরের আগে তাদের দেয়া দাবি না মানলে সেই দিন থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবে পরিবহন শ্রমিক ফেডারেশন।

দাবি বাস্তবায়নে প্রশাসন থেকে কোনো উদ্যোগ নেয়া হয়নি, যার ফলে সোমবার থেকে সিলেটে সর্বাত্মক পরিবহন ধর্মঘট কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোটের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের ওপর দায়ের করা মামলাসমূহ প্রত্যাহার,  ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিংয়ের ব্যবস্থা করা।

ধর্মঘট চলাকালে সিলেটে সব ধরনের গণপরিবহন (বাস, সিএনজি অটোকিশা) ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ থাকবে।

Advertisement
Share.

Leave A Reply