fbpx

আগামীকাল দ্বিতীয় ধাপে ইউপি নির্বাচন, মাঠে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী: ইসি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বৃহস্পতিবার (১১ নভেম্বর) নির্ধারিত সময়েই ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সারাদেশে বিভিন্ন জায়গায় ইউপি নির্বাচনকে ঘিরে নানা সহিংসতার বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমকে একথা বলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

দ্বিতীয় ধাপে ইউপি ভোটের সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘আগামীকাল ৮৪৬ ইউনিয়ন পরিষদে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট নেওয়া হবে। এরইমধ্যে নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা শেষ করেছেন প্রার্থীরা। এখন ভোটের অপেক্ষা। আজকের মধ্যে (বুধবার) কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছে যাবে, ভোটের জন্য সব ধরনের প্রস্তুতি আমরা নিয়েছি।‘

বিভিন্ন উপজেলায় সহিংসতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘দু’এক জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে থাকতে পারে। তবে এ বিষয়ে কঠোর নিরাপত্তার দায়িত্বে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। যেকোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা মাঠ পর্যায়ে তৎপর থাকবে। পরিস্থিতি বিবেচনা করে কোথাও কোথাও বিজিবির সংখ্যাও বাড়ানো হতে পারে।‘

‘আচরণবিধি প্রতিপালনের বিষয়ে তদারকি করতে মাঠ পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সংখ্যাও বেশি রাখা হয়েছে,’ বলেও জানান ইসি সচিব।

উল্লেখ্য, ‘দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর পর্যন্ত মনোনয়ন জমা, ২১ অক্টোবর বাছাই এবং ২৬ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল।

Advertisement
Share.

Leave A Reply