fbpx

আগামী ২০ মে থেকে চালু হচ্ছে স্পেশাল ম্যাংগো ট্রেন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে আম চাষীদের আম পরিবহনের জন্য আগামী শনিবার ২০ মে থেকে স্পেশাল ম্যাংগো ট্রেন চালু করা হবে। এ বছর বাড়ানো হবে একটি ট্রেন এবং ট্রেনের ওয়াগন বাড়িয়ে নয়টি ওয়াগন লাগানো হবে।

সোমবার (১৫ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আম পরিবহন সংক্রান্ত মতবিনিময় সভায় এ উদ্যোগের কথা জানান জেলা প্রশাসক এ.কে.এম গালিভ খান।

সভায় জেলা প্রশাসক জানান, আগামী ২০ মে থেকে চালু হচ্ছে ম্যাংগো স্পেশাল ট্রেন। এবার এ ট্রেনে নয়টি করে ওয়াগন থাকবে। এছাড়া আমের বাজার ও পরিবহন তদারকি করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত থাকবে মাঠে। আমের বাজারে চাঁদাবাজি কঠোরভাবে দমন করা হবে। সড়কে আম পরিবহনে কেন ধরনের হয়রানি সহ্য করা হবে না।

তিনি আরও জানান, ভোক্তারা যেন কম খরচে দেশের বিভিন্ন অঞ্চলে আম পাঠাতে পারে তাই কুরিয়ার সর্ভিসের প্রতিনিধিদের প্রতিকেজি ১০ টাকা করে নেয়ার কথা বলা হয়েছে।

সভায় পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ম্যাংগো স্পেশাল ট্রেনে গতবার পাঁচটি ওয়াগন ছিল। এবার আট-নয়টি ওয়াগন থাকবে। প্রয়োজনে আরও বাড়ানো হতে পারে। আম পরিবহনের সুবিধা বিবেচনায় নিয়ে দু’টি ট্রেন থাকবে। একটি ট্রেন যাবে, আরেকটি আসবে।

গত বছর ম্যাংগো স্পেশাল ট্রেনে কোনো আম পচার ঘটনা ঘটেনি। এ ট্রেনে আম ছাড়াও বিভিন্ন ফলমূল ও কৃষিপণ্য পাঠাতে পারবেন কৃষক ও উদ্যোক্তারা।

Advertisement
Share.

Leave A Reply