fbpx

আজ ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে। আজ ১২ সেপ্টেম্বর (সোমবার) সারা দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৭ জনের মৃত্যু হলো।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৪৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে মারা যাওয়া চারজনই ঢাকার বাসিন্দা।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১২ জনে।

প্রতিবেদনে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া নতুন ৩৪৫ রোগীর মধ্যে ঢাকার বাসিন্দা ২২৮ জন। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ১১৭ জন। এখন দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ১ হাজার ১১২ জনের মধ্যে ৮৫৩ জনই ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে। আর ঢাকার বাইরে রয়েছে সর্বমোট ২৫৯ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছে ৯ হাজার ৯৫ জন। এর মধ্যে ঢাকার রোগীর সংখ্যা ৭ হাজার ২৯৯ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছে ১ হাজার ৭৯৬ জন।

এর আগে ৬ সেপ্টেম্বর তার আগের ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৫ জন রোগীর মৃত্যু হয়।

Advertisement
Share.

Leave A Reply