fbpx

ঈদের হাফ ডজন নাটকে তটিনী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সামনে আসছে পবিত্র ঈদুল ফিতর। এ উৎসব নানামাত্রিক বর্ণিল আয়োজনে ধরা দেয় টিভি-পর্দায়। উৎসবমুখর এই দিনটিকে বাড়তি মাত্রা দিতে তৈরি হয় নাটক, টেলিছবি, ম্যাগাজিন, সঙ্গীতানুষ্ঠানসহ নানান আয়োজন। এবারের ঈদ আয়োজনের হাফ ডজন নাটকে দেখা যাবে সময়ের ব্যস্ততম অভিনেত্রী তানজিম সাইয়ারা তটিনীকে।

বিবিএস বাংলার সঙ্গে এক আলাপচারিতায় তটিনী জানান, ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তিনি। এরমধ্যে তার অভিনীত ৬টি নাটক বিভিন্ন টেলিভিশন ও অনলাইন প্লাটফর্মে প্রচারিত হবে।

এরমধ্যে রয়েছে ইয়ামিন ইলান পরিচালিত ‘নির্বাসিত’। এ নাটকে তটিনীর বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান। মেহেদি হাসান জনি পরিচালিত ‘এসো হাত বাড়াও’ নাটকটিতে তার সহশিল্পীর ভূমিকায় অভিনয় করেছেন অপূর্ব।

‘পথে হল পরিচয়’ জাকারিয়া সৌখিনের পরিচালনায় এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন অপূর্ব। ‘ও আমায় ভালোবাসেনি’ মিফতাহ আনানের নির্মাণে এ নাটকে তৌসিফ মাহবুবের সহশিল্পী তটিনী। তপু খান পরিচালিত ‘অবশেষে’ নাটকে অভিনয় করেছেন ইয়াস রোহানের সঙ্গে। রাগিব হাসান পিয়ালের পরিচালনায় ‘শেষ ঘুম’ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব।

ঈদের হাফ ডজন নাটকে তটিনী

গেল ভালোবাসা দিবসে ‘ক্লোজআপ এই সময়ের কাছে আসার গল্প’-এর টেলিছবি ‘সময় সব জানে’ প্রচারের পর থেকেই আলোচনায় রয়েছে তটিনী। এর আগে ‘সুহাসিনী’ নামের নাটক এবং ‘এই মূহুর্তে’ অমনিবাস ফিল্মের গল্পের একটি ‘কল্পনা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসার পাশাপাশি ক্যারিয়ার শুরুর অল্প সময়ের মধ্যেই বেশ আলোচনায় এসেছেন তিনি। বিশেষ করে ‘সুহাসিনী’ নাটকে নাম ভূমিকায় অভিনয় করে সবার নজর কেড়েছেন এই নবীন তারকা।

ঈদের নাটকগুলো নিয়ে তটিনী বলেন, ‌’চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়তই নিজের শতভাগ দিয়ে ভালো কাজ করার। এখন পর্যন্ত জানি এবারের ঈদে ৬টি নাটক আসবে আমার।এরমধ্যে কম বেশিও হতে পারে। তবে যে নাটকগুলো প্রচারে আসছে সবগুলো নাটকে আমার চরিত্রে নতুনত্ব থাকছে। নতুন নির্মাতা ও নতুন সহ-শিল্পীদের সঙ্গে কাজ করতে পেরেছি। কাজগুলো খুব ভালো হয়েছে। এরমাধ্যমে আমার কাজের দর্শক বাড়বে বলে বিশ্বাস করি। এছাড়া নাটকের দর্শকের জন্য আমার কাজগুলো ভিন্নমাত্রা যোগ করবে।পাশাপাশি ঈদে আড়ংয়ের বিশেষ ক্যাম্পিংয়ে দেখা যাচ্ছে আমাকে। আড়ংয়ের এই কাজটি এনজয় করেছি।

ঈদের হাফ ডজন নাটকে তটিনী

এই অভিনেত্রী বলেন, ‌’হুট করেই অভিনয়ে আসা। সে রকম কোনো ব্যাকগ্রাউন্ডও নেই। তবে এটা আমার জন্য খুব সৌভাগ্যের যে, যাদের সঙ্গে কাজের সুযোগ হয়েছে তারা খুবই মেধাবী ও জনপ্রিয় অভিনয়শিল্পী। তাদের কাছ থেকে অনেক কিছু শিখেছি। এখনও শিখছি, আমি একজন পরিণত অভিনেত্রী হতে চাই। এই কাজগুলো আমাকে একজন ভালো অভিনেত্রী হতে সহায়ক হবে বলে মনে করি।’

Advertisement
Share.

Leave A Reply