fbpx

আজ বৃষ্টিপাতের সম্ভাবনা দেশের ৮ বিভাগে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল মঙ্গলবার (১৫ জুন) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার দেওয়া পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ দেশের আট বিভাগেই বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস অনুযায়ী, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টিও হতে পারে আজ।

আজ বুধবার (১৬ জুন) সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গা এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি, মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দেশের কোথাও কোথাও।

এছাড়া, আগামীকাল বৃহস্পতিবার (১৭ জুন) সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। আর আগামী পাঁচ দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে ধারণা করা হচ্ছে  আবহাওয়ার পরবর্তী অবস্থা অনুযায়ী।

এদিকে, আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে অবস্থান করছে পূর্ব–উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায়। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজ করছে।

তাছাড়া, আজ সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা গতকাল মঙ্গলবার রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা টেকনাফে ২৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply