fbpx

আজ ময়মনসিংহে যাচ্ছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন ৭৩ উন্নয়ন প্রকল্পের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দীর্ঘ সাড়ে চার বছর পর শনিবার (১১ মার্চ) ময়মনসিংহে আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক সার্কিট হাউস ময়দানে আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে ভাষণ দেবেন তিনি।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের নেতাকর্মীদের দেবেন নির্দেশনা এবং বিভাগবাসীকে দেবেন উন্নয়নের নানা বার্তা। একসঙ্গে উদ্বোধন করবেন ৭৩টি নতুন প্রকল্প। ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ৩০টি প্রকল্পের।

জানা গেছে, ভিত্তিপ্রস্তর স্থাপন হতে যাওয়া প্রকল্পগুলোর মধ্যে রয়েছে– তিনটি ব্রিজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের তিনটি হল, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের পাঁচতলা ছাত্রাবাস, সিটি করপোরেশনের সড়ক উন্নয়ন ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিক সেবা উন্নতকরণ প্রকল্প ইত্যাদি। এই ৩০ প্রকল্পের ১৩টি ময়মনসিংহ সিটি করপোরেশন; পাঁচটি গণপূর্ত অধিদফতর; স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় তিনটি করে; শিক্ষা প্রকৌশল অধিদফতর দুটি এবং জেলা পরিষদ, সড়ক ও জনপদ অধিদফতর, কৃষি সম্প্রসারণ অধিদফতর ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড একটি করে প্রকল্প বাস্তবায়ন করবে।

এছাড়া উদ্বোধন তালিকায় রয়েছে– ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, পাঁচটি ব্রিজ, সদর উপজেলার সিরতা গ্রামে ৫০ শয্যা বিশিষ্ট ডাক্তার মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স, ময়মনসিংহ জেলা সমাজসেবা কার্যালয়, ময়মনসিংহ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার সড়কের বাতি স্থাপন, ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ হাসপাতাল নির্মাণ, কড়ইতলী স্থলবন্দর উন্নয়ন এবং শেখ কামাল ইনডোর স্টেডিয়াম উল্লেখযোগ্য। ৭৩টি প্রকল্পের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ৩১টি, শিক্ষা প্রকৌশল অধিদফতর ২১টি, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও ময়মনসিংহ সিটি করপোরেশন ৪টি করে, গণপূর্ত অধিদফতর তিনটি, জেলা পরিষদ ও ময়মনসিংহ সদর উপজেলা দুটি করে এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতি একটি করে প্রকল্প বাস্তবায়ন করেছে।

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে প্রস্তুত ময়মনসিংহ। পুরো নগরী সেজেছে নবরূপে। জনসভাকে জনসমুদ্রের রূপ দিতে সব ধরনের প্রস্তুতিও শেষ। কয়েকটি স্তরের নিরাপত্তার স্তরে ঢেকে ফেলা হয়েছে পুরো নগরী। তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে এ অঞ্চলে দলের সাংগঠনিক অবস্থা আরও শক্তিশালী এবং দৃঢ় হবে। নেতাকর্মীদের মনোবল চাঙ্গা হবে। নেত্রীর দেওয়া দিকনির্দেশনা আমাদের দলকে সুসংগঠিত করবে এবং আগামী নির্বাচনে বিজয়ী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

Advertisement
Share.

Leave A Reply