fbpx

৮ বাংলাদেশিকে অপহরণ করে ‘মুক্তিপণ’ চায় রোহিঙ্গারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কক্সবাজারের টেকনাফ থেকে রোহিঙ্গা সন্ত্রাসীরা আট বাংলাদেশিকে অপহরণ করছে বলে অভিযোগ উঠেছে। টেকনাফ থানার ওসি মো. আব্দুল হালিম বলেন, ভুক্তভোগীদের স্বজনরা জানিয়েছে পরিবারের কাছে মোবাইল ফোনে মুক্তিপণ হিসেবে জনপ্রতি তিন লাখ টাকা করেছে।

অপহৃতরা হলেন- টেকনাফ উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের রশিদ আহমদের ছেলে মোহাম্মদ উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল, তার ভাই করিম উল্লাহ, মমতাজ মিয়ার ছেলে মো. রিদুয়ান, রুস্তম আলীর ছেলে সলিম উল্লাহ, কাদের হোসেনের ছেলে নুরুল হক, রশিদ আহমদের ছেলে নুরুল আবছার ও নুরুল হকের ছেলে নুর মোহাম্মদ।

পরিবারের বরাত দিয়ে  আব্দুল হালিম বলেন, ‘ওই আটজন রোববার বিকাল সাড়ে ৫টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ে বনিরছড়া খালে মাছ শিকার করতে যান। সেখান থেকে মুখোশধারী রোহিঙ্গা সন্ত্রাসীরা তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যায়।’

মোস্তফা কামাল ও করিম উল্লার বড় ভাই হাবিব উল্লাহ বলেন, ‘তাদের পাহাড়ের ভেতরে নিয়ে যাওয়া হচ্ছে বলে মোবাইল ফোনে মোস্তফা তাদের জানায়। এরপর থেকে তার ফোন বন্ধ রয়েছে। ভিন্ন ভিন্ন নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে তিন লাখ টাকা দাবি করছে।’

বাহারছড়া ইউপির প্যানেল চেয়ারম্যান ও ৫ নম্বর ওযার্ডের ইউপি সদস্য হুমায়ুন কাদের বলেন, ‘রোহিঙ্গা সন্ত্রাসী’ অপহরণ করা আটজনকে এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। বিয়ষটি তাদের পরিবার স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে জানানো হয়েছে।

বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মশিউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

Advertisement
Share.

Leave A Reply