fbpx

আবারও কমবে তাপমাত্রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের বেশির ভাগ এলাকায় আগামী কয়েক দিন তাপমাত্রা আবারও কমবে। আকাশে পর্যায়ক্রমে মেঘ ও ঘন কুয়াশা বাড়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে, শৈত্যপ্রবাহ ফিরে না এলেও শীতের অনুভূতি বাড়বে বলে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে।

অধিদপ্তরের পূর্বাভাসে আরও বলা হয়েছে, মাসের শেষের দিকে আবারও শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল মান্নান এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, বঙ্গোপসাগর থেকে আসা মেঘের কারণে দিনের বেলা রোদ কম পাওয়া যাচ্ছে। যার কারণে, দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে আসায় শীতের অনুভূতি রয়ে গেছে। বর্তমানে ভারতের জম্মু ও কাশ্মীরে যে শীতল বায়ুর প্রবাহ অবস্থান করছে, তা মাসের ৩০ তারিখের দিকে বাংলাদেশের দিকে আসার সম্ভাবনা রয়েছে। এ কারণে তাপমাত্রা কমে আবারও দেশের কোথাও কোথাও শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামীকাল শুক্রবার (২৪ ডিসেম্বর) দেশের বেশির ভাগ এলাকায় মাঝারি কুয়াশা পড়বে। আর তা ভোর থেকে দুপুর পর্যন্ত থাকতে পারে। দিনে রোদ কম থাকায় রাতে তাপমাত্রা কমে শীত বাড়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, দেশের সবচেয়ে কম তাপমাত্রা আজ রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। তবে পঞ্চগড় ছাড়া দেশের আর কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামেনি। অর্থাৎ শৈত্যপ্রবাহের তাপমাত্রা ছিল না। তবে, তাপমাত্রা ১০ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল।

আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আর মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply