fbpx

আবারো বাড়ল ডিমের দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমানে বাজারে একটি ডিম কিনতে হলে ক্রেতাকে গুণতে হচ্ছে ১২ টাকারও বেশি। বাজারে লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৪৫ টাকা, হাঁসের ডিমের ডজন ২২০ টাকা। এছাড়া দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়।

আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজারে বাড়তি দামে ডিম বিক্রি করতে দেখা গেছে। ক্ষুদ্র ব্যবসায়ীরা বলছেন, ডিমের দাম আরও বাড়তে পারে। কবে কমবে দাম নিশ্চিত করে বলা যাচ্ছে না।

আগের দামের তুলনায় ৩ দিনের ব্যবধানে লাল ডিমের ডজনে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা। বর্তমানে বাজারে লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৪৫ টাকা, হাঁসের ডিমের ডজন ২২০ টাকা। এছাড়া দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়। গত শুক্রবার রাজধানীর বাজার গুলোতে লাল ডিমের ডজন বিক্রি হয়েছিল ১৪০ টাকা। অন্যদিকে হাঁসের ডিমের ডজন বিক্রি হয়েছিল ২০০ টাকায়। দেশি মুরগির ডিমের ডজন ছিল ২০০ টাকায়।

সাধারন মানুষ বলছে শুধু ডিম নয় সব কিছুর দাম এখন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে । মানুষ এখন ডিম কেনা কমিয়ে দিয়েছে।

ডিম বিক্রেতারা বলছেন, লাল ডিমের হালি বিক্রি করছি ৪৫ টাকা। ডজন বিক্রি করছি ১৪৫ টাকা। তারা বলছেন পাইকাররা সুযোগ পেলেই ডিমের দাম বাড়িয়ে দিচ্ছেন।

আর পাইকাররা বলছে, গাজীপুর ও ময়মনসিংহ থেকে ডিম সময়মতো বাজারে আসছে না। একটি সিন্ডিকেট বাড়াচ্ছে ডিমের দাম। সরকার যদি কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণ করে আবার ডিমের দাম কমে আসবে বলে আশা করেন তারা।

Advertisement
Share.

Leave A Reply