fbpx

আমরণ অনশনে ২৪ শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনার প্রতিবাদে চলমান আন্দোলনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আমরণ অনশনে বসেছেন ২৪ শিক্ষার্থী। দাবি আদায়ে শীতের রাতে সারারাত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন অনশনকারীরা।

বুধবার উপাচার্যের পদত্যাগ দাবিতে বিকাল ৩টা থেকে অনশনে বসেন ৯ ছাত্রী এবং ১৫ ছাত্রসহ মোট ২৪ শিক্ষার্থী।

এ সময় শিক্ষার্থীদের সঙ্গে সাহস জোগাতে সারারাত তাদের পাশে ছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত শিক্ষার্থীরা একই স্থানে অবস্থান করেন।

এর মধ্যে কয়েকজন শিক্ষার্থী অসুস্থতা বোধ করলে মেডিকেল টিম এসে তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন।

এর আগে রাত সাড়ে ৮টায় শিক্ষকবৃন্দ আন্দোলনস্থলে উপস্থিত হলে এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে উত্তপ্ত করে তোলেন এর আশপাশের পরিবেশ। এ সময় তারা শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের এই এক দফা দাবির সঙ্গে একমত কিনা তা ‘হ্যাঁ’ অথবা ‘না’ এ দুই উত্তরের মধ্যে জানতে চান।

শিক্ষার্থীরা বলেন, যদি আপনারা শিক্ষকবৃন্দ আমাদের একদফা দাবির সঙ্গে একমত পোষণ করেন, তা হলে আমরা আপনাদের সঙ্গে কথা বলব। এ ছাড়া আমরা আপনাদের সঙ্গে কোনো ধরনের কথা বলতে রাজি নই।

এ সময় শিক্ষকবৃন্দ তাদের সঙ্গে কথা বলতে চাইলে বিভিন্ন স্লোগানে তাদের কথা বলতে বাধা দেন। একপর্যায়ে শিক্ষকবৃন্দ ব্যর্থ হয়ে ফিরে যান।

Advertisement
Share.

Leave A Reply