fbpx

‘আমার মতো নগণ্য একজনকে ভালোবাসার জন্য কৃতজ্ঞতা’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আজ বলিউড বাদশাহ শাহরুখ খানের ৫৮তম জন্মদিন। প্রতিবছরের মতো এবারও বিকেল থেকেই ভিড় বাড়তে থাকে মান্নাতের বাইরে। জন্মদিনের প্রথম প্রহরে তা যেন জনসমুদ্রে রূপ নিতে থাকে।

জন্মদিনে রাত ১২টা বাজতে না বাজতেই চিরাচরিত স্টাইলে মান্নাতের বাইরে অপেক্ষমাণ ভক্তদের জন্য দেখা দেন শাহরুখ খান। মিলিটারি প্রিন্টের ট্র্যাক প্যান্টের সঙ্গে কালো টিশার্ট, মাথায় কালো টুপি পরে তিনি আসেন মান্নাতের বেলকনিতে। আনন্দে মাতাল হয়ে পড়ে ভক্তকুল।

ফুটতে থাকে একের পর এক আতশবাজি। কেউ কেউ চিৎকার করছে তো কারও চোখ হয়েছে অশ্রুসিক্ত।

জন্মদিনের রাতে মান্নাতের বাইরে আসা ভক্তদের ভিড় আবেগতাড়িত করেছে শাহরুখকে। তিনি এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, ‘এটা অবিশ্বাস্য যে আপনারা এত রাতেও আমাকে শুভেচ্ছা জানানোর জন্য মান্নাতের বাইরে জড়ো হয়েছেন। আমি নগণ্য একজন অভিনেতা। আপনাদের বিনোদন দিতে পারার থেকে বেশি আনন্দ আমি জীবনে আর কিছুতেই পাই না। আপনাদের ভালোবাসার স্বপ্নেই আমি বেঁচে থাকি। আমাকে আপনাদের বিনোদন দেওয়ার সুযোগ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ। কাল সকালে দেখা হচ্ছে, অন স্ক্রিনেও-অফ স্ক্রিনেও।’

‘আমার মতো নগণ্য একজনকে ভালোবাসার জন্য কৃতজ্ঞতা’

এ বছরটা শাহরুখের জন্য বিশেষ এক বছর। করোনা মহামারির কারণে গত কয়েকটি বছর নিজের জন্মদিনে তেমন আয়োজন করেননি। সিনেমায়ও ছিলেন অনেকটা পিছিয়ে। এ বছর ‘পাঠান’ ও ‘জওয়ান’ দিয়ে দর্শকদের তাক লাগিয়েছেন তিনি। সব মিলিয়ে তাই এবারের জন্মদিনটা গত কয়েক বছরের জন্মদিনের থেকে স্পেশাল তা বলাই যায়।
জন্মদিনের বড় চমক হিসেবে থাকছে ‘ডানকি’ সিনেমার টিজার। দিনের প্রথম ভাগেই প্রকাশ করা হবে রাজকুমার হিরানি নির্মিত সিনেমাটির টিজার। ভক্তদের সঙ্গে একটি ফ্যান-মিট অনুষ্ঠানে টিজারটি দেখবেন শাহরুখ। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ডানকি।

অ্যাটলি কুমার পরিচালিত জওয়ান দিয়ে বক্স অফিসের সব রেকর্ড ওলটপালট করে দিয়েছেন শাহরুখ খান। ভারতে ৬৪৪ কোটি রুপির পাশাপাশি বিশ্বব্যাপী আয় করেছে ১ হাজার ১০০ কোটি রুপির বেশি। এবার জওয়ান আসছে ওটিটিতে। শাহরুখ খানের জন্মদিন উপলক্ষে আজ নেটফ্লিক্সে মুক্তি দেওয়া হবে ‘জওয়ান’।

এ বছর নিজের জন্মদিন ভারতীয় সিনেমার তারকাদের নিয়ে উদ্‌যাপন করতে চান শাহরুখ। তাই আয়োজন করা হয়েছে বিশেষ পার্টির। অতিথির তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, করণ জোহর, সিদ্ধার্থ আনন্দ, রাজকুমার হিরানি, অ্যাটলি কুমারসহ ভারতীয় সিনেমার বড় বড় তারকার নাম। বলিউড ভাইজান সালমান খানও দর্শন দেবেন। ভারতীয় গণমাধ্যমের মতে, এটি বলিউডের সবচেয়ে বড় বার্থডে পার্টি হতে চলেছে।

এ ছাড়া প্রিয় অভিনেতার জন্মদিন উপলক্ষে চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান ও দাতব্য সেবার আয়োজন করেছে শাহরুখের ফ্যান ক্লাব। এর মধ্যে রয়েছে কেক কাটা, সিনেমা প্রদর্শন, বিনা মূল্যে স্বাস্থ্য পরীক্ষা, খাদ্য বিতরণ, কম্বল বিতরণ ইত্যাদি। ক্যানসার রোগী ও বৃদ্ধাশ্রমের জন্যও আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে। সব মিলিয়ে ভারতের শতাধিক শহরে শাহরুখ খানের ভক্তরা এই উদ্‌যাপনে শামিল হবেন।

‘আমার মতো নগণ্য একজনকে ভালোবাসার জন্য কৃতজ্ঞতা’

২০২৩ সালটা যেন স্বপ্নের মতো গেছে শাহরুখের। দুটি ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন এ বছর তিনি। জিরোর ব্যর্থতার পর চার বছরের বিরতি নিয়ে ফিরেই দুটি সিনেমা আনলেন, যা ব্যবসা করেছে ১ হাজার কোটির ওপরে। শুধু চলতি বছরের নয়, ভারতের বাজারে বলিউডের সর্বাধিক উপার্জিত সিনেমার তালিকায় সবার ওপরে এখন ‘জওয়ান’, আর ৩ নম্বরে রয়েছে ‘পাঠান’। ডিসেম্বরে মুক্তির তালিকায় রয়েছে তাঁর বছরের ৩ নম্বর সিনেমা ‘ডানকি’, যা পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। এতে শাহরুখ খানের বিপরীতে দেখা যাবে তাপসী পান্নুকে। এ ছাড়া আরও অভিনয় করেছেন ভিকি কৌশল ও ধর্মেন্দ্র।

Advertisement
Share.

Leave A Reply