fbpx

আমেরিকায় সম্মানসূচক সিটি অব পিটারসন স্বীকৃতি সনদ পেলেন ইভান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের সংগীতশিল্পী হিসেবে আমেরিকায় বিশেষ সম্মাননা পেলেন অ্যাশেজ ব্যান্ডের জুনায়েদ ইভান। নিউজার্সি থেকে এ তথ্য জানিয়েছেন ইভান নিজেই।

সম্প্রতি বাংলাদেশ আমেরিকান স্পোর্টস লিগের বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত হয়ে আমেরিকায় যান জুনায়েদ ইভান। সেখানে টুর্নামেন্টের ফাইনাল খেলায় স্টেডিয়ামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ইভানকে স্বাগত জানান স্টেডিয়াম ভর্তি দর্শক। সেখানেও নিজের শ্রোতা-ভক্তদের মুখে অ্যাশেজের গান শুনতে পেরে আপ্লুত হয়ে পড়েন ইভান নিজেও।

এ সময় উপস্থিত ছিলেন আমেরিকার নিউজার্সি’র মেয়র মাইকেল জনসন, কেমডেনের মেয়র নাজমা রহমান, কাউন্সিলর ফরিদ উদ্দিন, এসআরএই টিভির ব্যবস্থাপনা পরিচালক সোহেল আহমেদ সহ আরও অনেকে।

বাংলাদেশ আমেরিকান স্পোর্টস কাউন্সিল আয়োজিত এ টুর্নামেন্টে এবার অংশ নেয় ১৬টি দল। যার ফাইনাল খেলায় উপস্থিত হয়ে টস করে ম্যাচ উদ্বোধন করেন ইভান। খেলা শেষে বিজয়ী যুব সংঘের হাতে তুলে দেন টুর্নামেন্টের কাপ।

এ সময় ইভানের হাতে তুলে দেয়া হয় সম্মানসূচক বিশেষ সিটি অব পিটারসন স্বীকৃতি সনদ।

জুনায়েদ ইভান বলেন, কনসার্টের জন্য তো আসা হয়ই, কিন্তু এবার ব্যাতিক্রমী এ আয়োজনে উপস্থিত হয়ে দারুণ সম্মানিত বোধ করছি। এখানে বাংলা কমিউনিটি স্ট্রং। তারা একতাবদ্ধ হয়ে অনেক ভালো করছে সবক্ষেত্রে। এটা আমাদের প্রত্যেকের জন্যই অনুপ্রেরণাদায়ক। তারা দারুণ সম্মানিত করেছেন তারা আমাকে। মেয়র মহোদয় আমাকে বিশেষ সম্মাননায় ভূষিত করেছেন। যা আমার সংগীত জীবনের জন্য একটি অনন্য প্রাপ্তি হিসেবে থাকবে।

২৬ আগস্ট ইভানের হাতে তুলে দেয়া সম্মাননা সনদ। মূলত দেশ-বিদেশের স্বনামধন্য শিল্পীদের দেয়া হয়ে এ সনদ। তাতে লেখা ছিল- “সিটি অব পিটারসনের বিশেষে স্বীকৃতি। বাংলাদেশের একজন সংগীতশিল্পী হিসেবে বাংলাদেশের সংগীতাঙ্গনে বিশেষ ভূমিকা রাখার জন্য পুরস্কার স্বরুপ এই সনদ দেয়া হল।

এ ভালোবাসার প্রতিদান দিতে বছর শেষেই আমেরিকায় কনসার্ট ট্যুরে যাচ্ছে ইভান ও তার ব্যান্ড অ্যাশেজ। সাম্প্রতিক বাংলা ব্যান্ডের জনপ্রিয় নাম অ্যাশেজ সর্বশেষ চলতি বছরের জুন মাসে প্রকাশ করে তাদের নতুন গান ‘কলকাতা শহরে’।

সদ্য প্রয়াত ভারতের বাংলা রক ব্যান্ড মহিনের ঘোড়াগুলি’র প্রতিষ্ঠাতা তাপস বাপি দাসকে উৎসর্গ করা হয় তাদের এ গানটি। ইভান জানান, ৪ সেপ্টেম্বরে দেশে ফিরেই বেশ কিছু কনসার্টে অংশ নেবেন তিনি ও তার ব্যান্ড অ্যাশেজ।

Advertisement
Share.

Leave A Reply