fbpx

আসছে আইয়ুব বাচ্চুর নতুন গান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রায় ৫ বছর আগে পৃথিবী থেকে চলে গেছেন কিন্তু তার গানের চাহিদা এক বিন্দুও কমেনি তার ভক্তদের কাছে। সেই ভালোবাসা মাথায় রেখেই আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের উদ্যোগে প্রকাশ হতে যাচ্ছে ব্যান্ডসংগীতের কিংবদন্তির অপ্রকাশিত গান।

আগামী বছর থেকেই গানগুলো শ্রোতাদের কাছে পৌঁছে দেওয়ার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। বেঁচে থাকা অবস্থায় নিয়মিত নতুন গান রেকর্ড করতেন আইয়ুব বাচ্চু। শেষের দিকে নানা কারণে বেশ কিছু গান প্রকাশ করে যেতে পারেননি তিনি।

এ ছাড়া কিছু গান সুর করা আছে কিন্তু রেকর্ডিং বাকি আবার কিছু গানের মিক্সিং বাকি। সে গানগুলো কিছুটা কাজ করে সম্পূর্ণ করে আগামী বছর থেকে ধারাবাহিকভাবে প্রকাশ করতে চায় ফাউন্ডেশনটি।

ফাউন্ডেশনের অন্যতম সদস্য গীতিকবি নিয়াজ আহমেদ অংশু বলেন, ‘অপ্রকাশিত গানগুলো প্রকাশ করার পরিকল্পনা আমাদের অনেক দিনের। গানগুলো নিখুঁতভাবে প্রকাশ করার জন্যই আমরা সময় নিচ্ছি। বাচ্চু ভাই সব সময় তাঁর গানের ব্যাপারে অনেক যত্নশীল ছিলেন। একই রকমভাবে যত্ন নিয়ে গানগুলো প্রকাশ করতে চাই।’

আইয়ুব বাচ্চু শুধু এলআরবির জন্যই গান করেননি, তিনি কাজ করেছেন অনেক গীতিকার, সুরকারদের সঙ্গে। তাঁদের কাছে যদি কোনো অপ্রকাশিত গান বা সুর থেকে থাকে তাহলে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের কাছে জমা দেওয়ার আহ্বান করা হয়েছে।

গত দুই বছর ধরে আইয়ুব বাচ্চুর মেধাস্বত্ব সংরক্ষণ, ডিজিটাল আর্কাইভ তৈরি, শিল্পীর জন্ম-মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন আয়োজন করে আসছে ফাউন্ডেশনটি।

Advertisement
Share.

Leave A Reply