fbpx

আসাম ও মেঘালয়ে বন্যা ও ভূমিধসে ৩১ জনের মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের আসাম ও মেঘালয়ে বন্যা ও ভূমিধসে গেল দুই দিনে অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ১২ জন আসামের ও ১৯ জন মেঘালয়ের বাসিন্দা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই তথ্য নিশ্চিত করেছে।

আসামে বন্যায় অন্তত ১৯ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বাজালি জেলা। এছাড়া, বরপেটা, বিশ্বনাথ, ডিমা-হাসাও, হোজাই, নগাঁওসহ এই রাজ্যের ২৮ জেলার ২ হাজার ৯৩০ টি গ্রাম কার্যত বানভাসি।

শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সাথে বন্যা পরিস্থিতি নিয়ে ফোনে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রের তরফ থেকে সব ধরনের সাহায্য দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

দুর্যোগ মোকাবিলায় উদ্ধারকর্মীদের সাথে কাজ করছেন দেশটির সেনাবাহিনী ও পুলিশ সদস্যরাও। এর মধ্যেই আগামী ২৪ ঘণ্টা আরও বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

মেঘালয়ে ১৯৯৫ সালের পর এবারই সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া দপ্তর। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ব্রহ্মপুত্র ও গৌরঙ্গ নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে বইছে।

বন্যা দেখা দিয়েছে প্রতিবেশী রাজ্য ত্রিপুরাতেও। রাজধানী শহর আগরতলায় শনিবার মাত্র ৬ ঘণ্টায় এখানে ১৪৫ মিলিমিটির বৃষ্টিপাত হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply