fbpx

ইউক্রেনের সেনারা পাল্টা আক্রমণ করেও ব্যর্থ: পুতিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইউক্রেনের সেনারা পাল্টা আক্রমণ চালানো শুরু করেছে। তবে তাদের প্রতিহত করছে রুশ সেনারা এমনটাই জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এমনকি পাল্টা আক্রমণ করেও ব্যর্থ হচ্ছে তারা।

তিনি দাবি করেছেন, রুশ সেনাদের প্রতিরোধ ভাঙতে গিয়ে ইউক্রেনীয় বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে। শুক্রবার সোচিতে এক অনুষ্ঠানে পুতিন বলেছেন, আমরা পরিষ্কারভাবে বলতে পারি পাল্টা আক্রমণ শুরু হয়ে গেছে। ইউক্রেনের গুরুত্বপূর্ণ রিজার্ভ বাহিনীকে ব্যবহারের মাধ্যমে ইঙ্গিত পাওয়া গেছে।

তিনি আরও বলেছেন, কিন্তু ইউক্রেনীয় সেনারা এক দিক দিয়েও তাদের লক্ষ্য অর্জন করতে পারেনি। আমরা দেখতে পাচ্ছি ইউক্রেনীয় বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হচ্ছে। আমরা জানি হামলাকারীরা একজনের বিপরীতে ৩ জন প্রাণ হারায়, এটি যুদ্ধের একটি পুরোনো রীতি কিন্তু এই ক্ষেত্রে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ পুরোনো রীতিকেও ছাড়িয়ে গেছে।

গত বৃহস্পতিবার খেরসনের জাপোরিঝঝিয়ায় ইউক্রেনীয় সেনারা বৃহৎ আকারে হামলা চালায় বলে দাবি করে রাশিয়া। সঙ্গে তাদের হামলা নস্যাৎ করে দেওয়ার কথাও জানায় দেশটি।

আল-জাজিরার সাংবাদিক জোনাহ হাল জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে জাপোরিঝঝিয়ায় ইউক্রেনীয় বাহিনীর হামলা চেষ্টার কিছু ছবি প্রকাশ করা হয়েছে। সেগুলোতে জার্মানির পাঠানো লিওপার্ড-২ ট্যাংকসহ অন্যান্য সাঁজোয়া যান দেখা গেছে।

তিনি আরও জানিয়েছেন, এসব অস্ত্র ইঙ্গিত করছে বহুল প্রতীক্ষিত পাল্টা আক্রমণের জন্য যেসব সেনাদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল তারা এতে অংশ নিয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply