fbpx

‘ইনস্টাগ্রাম রিলসে’ বিজ্ঞাপনের সুবিধা চালু করছে ফেসবুক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টিকটকের মতো স্বল্প আকারের ভিডিও থেকে অর্থ আয়ের সুবিধা দিতে কয়েকটি দেশে পরীক্ষামূলকভাবে ইনস্টাগ্রাম রিলসে বিজ্ঞাপনের পরীক্ষা চালাচ্ছে ফেসবুক। ভারত, ব্রাজিল, জার্মানি ও অস্ট্রেলিয়ায় এ পরীক্ষা চালানো হবে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স বলছে, ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার পর সেখানকার জনপ্রিয়তাকে কাজে লাগাতে চাইছে ইনস্টাগ্রাম রিলসের মালিক ফেসবুক।

শুধু মনিটাইজেশন ফিচার নয়, ইনস্টাগ্রাম রিলস নির্মাতাদের জন্য আরও সুবিধা নিয়ে আসতে চাইছে বলে জানিয়েছে ফেসবুক। এখান থেকে ভবিষ্যতে ইনস্টাগ্রাম রিলস কনটেন্ট নির্মাতারা তাদের কনটেন্ট সরাসরি ফেসবুকে শেয়ার করতে পারে, সে বিষয়টিও পরীক্ষার পরিকল্পনা রয়েছে মার্কিনী এ টেক জায়ান্টের।

ফেসবুকের বৈশ্বিক ব্যবসা গ্রুপের ভাইস প্রেসিডেন্ট ক্যারোলাইন এভারসন বলেছেন, বিজ্ঞাপন নিয়ে আসার ব্যাপারটিই ‘ইঙ্গিত দিচ্ছে রিলসের গতি কতোটা দৃঢ়।‘ তবে রিলস ব্যবহার সম্পর্কিত বিস্তারিত তথ্য তিনি জানান নি।

বৃহস্পতিবার ফেসবুক জানিয়েছে, তারা বিজ্ঞাপনদাতাদের বিভিন্ন ধরনের ভিডিও শ্রেণীতে বিজ্ঞাপন দিতে দেবে। তারা নিজেরাই ঠিক করে দিতে পারবেন তাদের বিজ্ঞাপন শিশু ও অভিভাবকদের ভিডিওতে যাবে, না কি প্রাণী ও পোষা প্রাণী বা স্বাস্থ্য ও ব্যায়াম সংক্রান্ত ভিডিওতে দেখানো হবে।

বিজ্ঞাপন প্রসঙ্গে এটিকে ফেসবুকের সবচেয়ে বড় পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। বিজ্ঞাপনদাতারা সাধারণত ফেসবুকের মাধ্যমে ব্যবহারকারী সুনির্দিষ্ট আগ্রহ নির্বাচন করে দিতে পারেন। এসবের ওপর নির্ভর করেই বিজ্ঞাপন প্রচারিত হয়।

এটিকে বিজ্ঞাপনদাতাদের জন্য অনেক বড় একটি ব্যাপার বলেও উল্লেখ করেন এভারসন।

শুধু তাই নিত, সামনের সপ্তাহে ফেসবুক স্টোরিতে স্টিকার বিজ্ঞাপন নিয়ে আসার কথাও জানিয়েছে ফেসবুক। এভাবে ব্র্যান্ডগুলো নিজেদের বিভিন্ন স্টিকার তৈরি করতে পারবে এবং নির্মাতারা নিজেদের স্টোরিতে সে স্টিকার ব্যবহার করতে পারবে।

Advertisement
Share.

Leave A Reply