fbpx

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩৪

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা সাত জন থেকে বেড়ে এখন ৩৪ জনে গিয়ে পৌঁছেছে।

দেশটির স্থানীয় দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান আলী রহমান বলেন, ‘ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩৪ জনে পৌঁছেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে’।

আর অনেকেই ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন বলেও জানান তিনি।

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে এক শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। শুরুতে  সাতজন নিহত এবং অন্তত কয়েকশ মানুষ আহত হওয়ার খবর পাওয়া যায়।

সুলাওয়েসি দ্বীপের মাজেনে শহরে স্থানীয় সময় শুক্রবার সকালে শক্তিশালী ৬.২ মাত্রার ভূমিকম্প আঘাত হানে।

মার্কিন বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, হতাহতের পাশাপাশি ভূমিকম্পে অনেক ভবনক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভূমিকম্পের উৎপত্তিস্থল মাজেনে শহর থেকে ৩ দশমিক ৭৩ মাইল উত্তর-পূর্বে। এর গভীরতা ছিল ১০ কিলোমিটার। ভূমিকম্পটি মাত্র ৭ সেকেন্ড স্থায়ী হয়। তবে সুনামি হওয়ার আশঙ্কা নেই। এ ব্যাপারে কোনো সতর্কতা জারি করা হয়নি।

দেশটির দুর্যোগ মোকাবিলা সংস্থা জানিয়েছে, ভূমিকম্পে মাজেনেতে চারজন নিহত ও ৬৩৭ জন আহত হয়েছেন। এছাড়া প্রতিবেশী মামুজু প্রদেশে কমপক্ষে তিনজন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন।

ভূমিকম্পে অন্তত ৬০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে কয়েকটি ভবন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিকম্প আঘাত হানার পর হাজার মানুষ বাড়িঘর ছেড়েছে বলে সংস্থাটি জানিয়েছে।

এদিকে আরেক বার্তা সংস্থা এপির বরাতে সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, ভূমিকম্পে একটি হাসপাতালের একাংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরি ভিত্তিতে রোগীদের বাইরে নির্মাণ করা একটি তাঁবুতে সরিয়ে নেওয়া হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply