fbpx

ইভ্যালির সব নথি জমা দিতে হাইকোর্টের নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ১২ অক্টোবরের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ডটকম লিমিটেডের সব নথিপত্র আদালতে দাখিল করতে রেজিস্ট্রার ফর জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চ এ আদেশ দেন।

এ সময় আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মাহসিব হোসেন।

ইভ্যালিতে পণ্য অর্ডার করার পাঁচ মাস পরও তা না পাওয়ায় একজন ক্রেতা গত ২২ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংক গভর্নর, ই-ক্যাব, ভোক্তা অধিকারে বারবার অভিযোগ করেন। কিন্তু তাতে কোনও প্রতিকার না পাওয়ায় ইভ্যালির অবসায়ন চেয়ে হাইকোর্টে একটি আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি নিয়ে ইভ্যালির সবধরনের সম্পদ বিক্রি-হস্তান্তরে নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

এর পাশাপাশি ইভ্যালিকে কেন অবসায়ন করা হবে না, তা জানতে চেয়ে আদালত নোটিশও জারি করেন। হাইকোর্ট ৩০ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন রাখলে সে অনুযায়ী আজ বিষয়টি ওঠে।

আবেদনে ইভ্যালি লিমিটেড, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট, রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মস, কনজ্যুমার রাইটস প্রটেকশন ব্যুরো, নগদ, বিকাশ, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন, ই-ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, বেসিস, বাংলাদেশ ব্যাংক ও বাণিজ্য সচিবকে বিবাদী করা হয়।

এরইমধ্যে, প্রতারণার মাধ্যমে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে। এ মামলায় গত ১৬ সেপ্টেম্বর রাসেল ও নাসরিনকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাদের রিমান্ডে নেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply