fbpx

ইমরান খানের অনুরোধে ভেঙে গেলো পাকিস্তানের পার্লামেন্ট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দিলেন প্রেসিডেন্ট আরিফ আলভি। প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধেই দেশটির সংবিধানের ৫৮তম অনুচ্ছেদের অধীনে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পাকিস্তানের সংবাদ সংস্থা ডন এই খবর নিশ্চিত করেছে।

নিয়ম অনুযায়ী আগামী ৯০ দিনের মধ্যেই দেশটির সাধারণ নির্বাচন হবে। সে পর্যন্ত প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন ইমরান খান। তবে বিলুপ্ত হবে মন্ত্রীসভা।

সোমবার পাকিস্তানের পার্লামেন্টে ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ভোটাভুটির কথা ছিল। তার আগের দিনেই পার্লামেন্টের ডিপুটি স্পিকার ওই প্রস্তাব খারিজ করে দেন। স্পিকার কাসেম সুরি বলেন, বিরোধীদের আনা প্রস্তাবটি সংবিধান সম্মত নয়।

অনাস্থা ভোট নিয়ে পার্লামেন্টে বিশৃঙ্খলা তৈরি হয়। এর জেরেই পার্লামেন্ট ভেঙে নির্বাচন দেয়ার জন্য প্রেসিডেন্ট আরিফ আলভিকে অনুরোধ করেন তিনি। ইমরান খানের দাবি, বিদেশী ষড়যন্ত্রেই তাকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়ার চষ্টা করা হচ্ছে।

গেল ৮ মার্চ বিরোধী দলের জোটের পক্ষ থেকে ইমারন খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। তাদের দাবি, পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন ইমরান খান। তার দল পিটিআই-এর অনেক সদস্যও এখন তার পাশে নেই। এমনকি তার সরকারের জোট শরীকেরাও বিরোধী দলের প্রতিই ঝুঁকছে।

Advertisement
Share.

Leave A Reply