fbpx

ঈদযাত্রার তিন দিনে পাটুরিয়া ঘাট থেকে এক কোটি ৭৫ লাখ টাকার রাজস্ব আদায়   

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদযাত্রার তিন দিনে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট থেকে সরকার এক কোটি ৭৫ লাখ ৩৪২ টাকা রাজস্ব আদায় হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন- বিআইডব্লিউটিসি। গত ১০ থেকে ১২ মে পর্যন্ত এই টাকা আদায় হয়।

এবারের ঈদে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা থেকে ব্যক্তিগত গাড়ি করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পার হয়েছে সাধারণ মানুষ।

এবারের ঈদে করোনা সংক্রমণ ঠেকাতে সরকার সবাইকে বাড়ি যেতে নিরুৎসাহিত করেন। এ কারণে প্রথম দিকে দিনে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। তখন শুধু জরুরি সেবার গাড়িগুলো পদ্মা পার করার জন্য রাতে দুই-একটি ছোট ফেরি চালু ছিল বলে দাবি বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের।

তবে যাত্রীরা এই নিষেধাজ্ঞা না মেনেই জরুরি সেবার জন্য রাখা ফেরিগুলোতে গাড়িগুলো হুড়োহুড়ি করে পদ্মা পার হতে থাকেন। কিন্ত যাত্রীদের দাবির মুখে পরে ফেরি চলাচলের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। দিনেও ১৬টি ফেরি চালু রাখা হয়। ব্যক্তিগত ছোট গাড়ি ও যাত্রীদের জন্য দিনের বেলায় ফেরি চলাচল উন্মুক্ত করে দেওয়া হয়।

এবারের ঈদে এই ঘাট দিয়ে দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের প্রায় ২১ জেলার মানুষ পদ্মা পার হয়েছেন। এছাড়া সাধারণ পণ্যবোঝাই ট্রাকও পার হয়েছে।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট সূত্র মতে,১০ মে পাটুরিয়া ঘাট হয়ে ৩৮৮৫টি যানবাহন পার হয়েছে। এখানে সরকার রাজস্ব আয় হয়েছে ২৬ লাখ ৭৪ হাজর ৯৮৪ টাকা। ১১ মে যানবাহন ৪২৪২টি যানবাহন থেকে ২১ লাখ ৭৬ হাজার ১০৪ টাকা এবং ১২ মে ৯২৬৩টি যানবাহন থেকে ৪৯ লাখ ২৪ হাজার ২৫৪ টাকা আয় হয়েছে।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের এজিএম নাছির মোহাম্মদ চৌধুরী জানান, ১০ থেকে ১২ মে পর্যন্ত এক কোটি ৭৫ লাখ ৩৪২ টাকা রাজস্ব আদায় হয়েছে ।

Advertisement
Share.

Leave A Reply