fbpx

ঈদের আগেই বেতন-বোনাস পাবেন প্রাথমিকের সেই ২৪ হাজার শিক্ষক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদুল ফিতরের আগেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগ দেওয়া সেই ২৪ হাজার ২৫২ জনের বকেয়া বেতন একসঙ্গে দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পিইডিপি-৪) দিলীপ কুমার বণিক বলেন, প্রাক্‌–প্রাথমিকের ২৪ হাজার ২৫২ জন শিক্ষকের বেতন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করি এ সপ্তাহে তারা বেতন পাবেন। যে মাসে যোগদান করেছেন সে মাস থেকে এখন পর্যন্ত সব মাসের বেতন একসঙ্গে দেওয়া হবে।

শিক্ষকেরা বেতনের সঙ্গে ঈদুল ফিতরের বোনাসও পাবেন উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকদের বেতন দ্রুত দিতে ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফারসহ (ইএফটি) সব প্রক্রিয়া শেষ করা হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২২ জানুয়ারি দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ৩৫ হাজার ১৭ জন সহকারী শিক্ষক পদে যোগ দেন। এর মধ্যে মেধা তালিকায় ওপরের দিকে থাকা ১০ হাজার ৭৬৫ জনকে রাজস্ব খাতে সহকারী শিক্ষক হিসেবে নেওয়া হয়। বাকি ২৪ হাজার ২৫২ জনকে প্রাক্‌–প্রাথমিকে নেওয়া হয়। রাজস্ব খাতের প্রায় সব সহকারী শিক্ষক চলতি মাসে বেতন পেয়েছেন। কিন্তু প্রাক্‌–প্রাথমিকের সহকারী শিক্ষকেরা যোগ দেওয়ার আড়াই মাসেও বেতন পাননি।

Advertisement
Share.

Leave A Reply