fbpx

ঈদের দিন থাকছে বৃষ্টির সম্ভাবনা, জানাল আবহাওয়া অধিদপ্তর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আর মাত্র দুই দিন বাকি ঈদুল আজহার। তবে আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই হিসেবে, ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া আগামী ৩ দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে।

শনিবার (২৪ জুন) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম গনমাধ্যমে  সিলেট ও ময়মনসিংহ বিভাগে এই সময়ে বৃষ্টিপাত বেশি হতে পারে। তবে রাজশাহী ও রংপুর বিভাগে হালকা বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম জানিয়েছেন, ঈদের দিন ঢাকায় সকালের দিকে বৃষ্টি হতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগে থেমে থেমে হালকা বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারি বৃষ্টিপাত হতে পারে।

তিনি আরো জানান, এই সপ্তাহজুড়ে তাপমাত্রা ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করবে। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে গরম অনুভূত হতে পারে। তবে তাপপ্রবাহের আশঙ্কা নেই বললেই চলে।

Advertisement
Share.

Leave A Reply