fbpx

ঈদের পর গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে চায় বিশ্ববিদ্যালয়গুলো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এ বছরও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে চায় দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলো। তবে অল্প সময়ের মধ্যেই পরীক্ষা কার্যক্রম শেষ করতে চায় তারা। রোজার ঈদের পর পরই পরীক্ষা নিয়ে জুলাইয়ে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা।

গত শুক্রবার সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত কোর কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় অংশ নেওয়া কমিটির এক যুগ্ম আহ্বায়ক ও উপাচার্য নাম না প্রকাশ করার শর্তে এ তথ্য জানান।

তিনি বলেন, ভর্তি কার্যক্রমে সময় কমিয়ে আনতে প্রাধান্য দেওয়া হবে। তবে এখনো যেহেতু চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি, তাই আনুষ্ঠানিকভাবে কিছু বলা ঠিক হবে না। আরও কয়েকটি সভা করে ভর্তির আবেদন ও পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হবে।

তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা গুচ্ছপদ্ধতি থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় এককভাবে ভর্তি পরীক্ষা নিতে চান। এর পরিপ্রেক্ষিতে গুচ্ছ ভর্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থাকছে কি-না, এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী বুধবার বিশেষ একাডেমিক সভায় বসবে প্রশাসন।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

Advertisement
Share.

Leave A Reply