fbpx

মহামারীর অভিজ্ঞতা বিনিময় করলেন ১০ দেশের শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারীর সময়ে নিজেদের জীবনে ঘটে যাওয়া নানা অভিজ্ঞতার বিনিময় করলেন বিশ্বের ১০ টি দেশের ১৯ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গত শনিবার (২৬ জুন) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর অফিস অব স্টুডেন্টস এ্যাফেয়ার্স (ওএসএ) আয়োজিত ‘স্টোরিজ অব প্যানডেমিক-রিনোসেন্স বিয়োন্ড দ্য হরাইজেন’ শীর্ষক আন্তর্জাতিক ভার্চুয়াল অনুষ্ঠানে তারা এসব অভিজ্ঞতা বিনিময় করেন।

‘অবস্থা, বিশ্বাস ও অবস্থানের ভিন্নতা থাকলেও আমরা একসাথে’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার শেষ হয় এআইইউবি আয়োজিত করোনা মহামারী নিয়ে আন্তর্জাতিক ভার্চুয়াল প্রোগ্রাম।

এই অনুষ্ঠানের উদ্বোধন করেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ এর উপাচার্য ড. কারমেন জেড লামাগনা। তিনি সামাজিক দূরত্ব সত্ত্বেও সাংস্কৃতিকভাবে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

প্রোগ্রামে অংশগ্রহণকারীরা করোনা মহামারীর দিনগুলোতে ঘটে যাওয়া বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন। অনুষ্ঠানে ১০০ টি নির্বাচিত ছোট গল্প, শর্ট ফিল্ম, কবিতা, ফটোগ্রাফি এবং শিল্পকর্ম প্রদর্শন করা হয়। এছাড়া বিভিন্ন দেশের সংস্কৃতিক ও লৌকিক পরিবেশনাও প্রদর্শিত হয়।

এআইইউবি’র প্রতিষ্ঠাতা সদস্য মিসেস নাদিয়া আনোয়ার প্রোগ্রামে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন। জুম প্লাটফর্মে দেশে বিদেশে সাড়ে ৪ হাজারের বেশি মানুষ এই বর্ণাঢ্য অনুষ্ঠানটি উপভোগ করেন।

এআইইউবি এর সামাজিক যোগাযোগ মাধ্যম সাইট ফেসবুক পেজ ও জুম প্লাটফর্মে, এআইইউবির ওয়েবসাইটে www.aiub.edu অথবা  www.facebook.com/aiub.edu. তে  এই অনুষ্ঠান প্রদর্শন করা হয়। আর প্রোগ্রামে পরিবেশিত গল্পগুলো http://sop.aiub.edu থেকে দেখা যাবে।

Advertisement
Share.

Leave A Reply