fbpx

একদিন পরই কমলো স্বর্ণের দাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বর্ণের দাম বাড়ার মাত্র একদিন পরেই আবার কমে আসলো। ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম নতুন করে ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা নির্ধারণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার থেকে নতুন দাম কার্যকর করা হবে। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৯০ হাজার ৫৭১ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৭৫ হাজার ৪৬৬ টাকায় বিক্রি করা হবে।

এর আগে গত বুধবার স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছিল বাজুস। ওই দাম আজ বৃহস্পতিবার কার্যকর হয়। আজ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৭ হাজার ৩০৯ টাকা, ১৮ ক্যারেটের ৯২ হাজার ২৯ টাকা এবং সনাতন পদ্ধতির ৭৬ হাজার ৬৩২ টাকায় বিক্রি করা হয়।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

Advertisement
Share.

Leave A Reply