fbpx

একসঙ্গে মুক্তি পেল ‘মা’-‘আদিম’ সিনেমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার (২৬ মে) দেশের প্রেক্ষাগৃহে একইদিনে মুক্তি পেয়েছে দুটি ছবি। একটি অরণ্য আনোয়ার পরিচালিত ‘মা’ অন্যটি হচ্ছে যুবরাজ শামীম পরিচালিত ‘আদিম’। তবে হতাশা কথা হচ্ছে, ২ টি সিনেমা মাত্র ৫ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

পরিচালক জানিয়েছেন, স্টার সিনেপ্লেক্সে মিরপুর শাখা এবং যমুনা ব্লকবাস্টার সিনেমাস চলছে ‘মা’ ছবিটি।এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আরও বিভিন্ন চরিত্রে এতে আরও অভিনয় করেছেন, আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রোবেনা রেজা জুঁই, শিল্পী সরকার অপু, সেতু, লাবণ্য ও শাহাদাত হোসেন প্রমুখ।

মা নিয়ে পরিচালক অরণ্য আনোয়ার বলেন, ‘মা সিনেমাটি গল্প নির্ভর। একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে। আমার বিশ্বাস সিনেমাটি ধীরে ধীরে দর্শকদের আগ্রহ বাড়াবে।’

‘আদিম’ ছবির গল্প বস্তিকে কেন্দ্র করে। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

যুবরাজ শামীম বলেন, ‘একটা ছবিতে পরিচিত মুখ নাই, তার উপর নির্মাতার প্রথম ছবি। তবুও স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার কিংবা সিনেস্কোপের মতন দেশের সর্বাধুনিক সিনেমা হল ছবিটা নিলো! এতেই আমি কৃতজ্ঞ। সবাইকে আদিম দেখার আহ্বান।’

Advertisement
Share.

Leave A Reply